BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লাল-হলুদে থাকাকালীন দুটো ডার্বিতেই জয়, পুরনো ম্যাচের ভিডিওই হাতিয়ার রিভেরার

Published by: Krishanu Mazumder |    Posted: January 28, 2022 3:45 pm|    Updated: January 28, 2022 4:21 pm

SC East Bengal coach Mario Rivera is showing his boys the videos of previous Derbies | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরনো ডার্বির ভিডিও ক্লিপ দেখিয়ে ছেলেদের তাতাচ্ছেন মারিও রিভেরা (Mario Rivera)। শনিবার আইএসএলের সেরা বক্স অফিস। এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) সামনে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। সেই মহাম্যাচের আগে স্পেনীয় কোচ মারিও রিভেরা ছেলেদের দেখাচ্ছেন যুবভারতীর পুরনো ডার্বি।

তখন লাল-হলুদে কোয়েস জমানা। আলেয়ান্দ্রো মেনেনদেজ কোচ। তাঁর সহকারী মারিও রিভেরা। সেই মারিও এবার মানোলো ডিয়াজের চেয়ারে এসে বসেছেন এসসি ইস্টবেঙ্গলে। তাঁর দল পিছিয়ে রয়েছে আইএসএলে। লিগ তালিকায় সবার নীচে লাল-হলুদ। মুষড়ে থাকা পেরোসেভিচদের তাতানোর জন্য মারিও রিভেরা ফিরে গিয়েছিলেন ২০১৮-১৯ সালের আই লিগে। সেবারের আই লিগে দু’সাক্ষাতেই ইস্টবেঙ্গল হারিয়েছিল মোহনবাগানকে। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল ২০১৮ সালের ১৬ ডিসেম্বর। ইস্টবেঙ্গলের কাছে ৩-২ গোলে হেরে গিয়েছিল মোহনবাগান। পরের বছরের ২৭ জানুয়ারি ইস্টবেঙ্গল ২-০ গোলে হারিয়েছিল সবুজ-মেরুনকে। ভরা যুবভারতীর উত্তাল দর্শকদের ভিডিও ক্লিপ মারিও এখন দেখাচ্ছেন তাঁর ছেলেদের। পেরোসেভিচ, সিডোয়েলদের ডার্বির মাহাত্ম্য বোঝানোর জন্যই মারিওর এই পদক্ষেপ। মারিও ওই দুটো ডার্বিতেই মেনেনদেজের সহকারী হিসেবে বসেছিলেন ইস্টবেঙ্গলের ডাগ আউটে। 

[আরও পড়ুন: ‘সৌরভই সরিয়েছে শাস্ত্রীকে’, ইউটিউবে বিস্ফোরক দাবি প্রাক্তন পাক ক্রিকেটার রশিদ লতিফের]

এই মুহূর্তে পয়েন্ট তালিকায় আট নম্বরে সবুজ-মেরুন। যদিও করোনার প্রকোপে তিনটি ম্যাচ স্থগিত হয়েছে ফেরান্দোর দলের। আর এসসি ইস্টবেঙ্গল এগারো নম্বরেই। এটিকে মোহনবাগান সম্পর্কে মারিও বলছেন, ”আইএসএলের অন্যতম সেরা আক্রমণ ভাগ এটিকে মোহনবাগানের। ওদের দৌড় আমাদের থামাতে হবে। ওদের কৌশল প্রয়োগ করতে দেওয়া যাবে না। ওদের খেলোয়াড়দের জায়গাও দেওয়া যাবে না।”

ফুটবলবিশেষজ্ঞরা বলছেন, ডার্বিতে আন্ডারডগ লাল-হলুদই। পয়েন্টের নিরিখেও অনেকটাই পিছিয়ে এসসি ইস্টবেঙ্গল। রিভেরা বলছেন, ”ডার্বি খেলতে নামলে লিগ পজিশন নিয়ে আর কেউ চিন্তা করে না।”
আলেয়ান্দ্রোর সহকারী হিসেবে ডার্বিতে ডাগ আউটে বসেছেন মারিও রিভেরা। আলেয়ান্দ্রো লাল-হলুদ ছেড়ে চলে যাওয়ার পরে মারিও রিভেরাকে কোচ করে আনা হয়েছিল ইস্টবেঙ্গলে। পূর্ণাঙ্গ কোচ হয়ে লাল-হলুদের রিমোট কন্ট্রোল হাতে নেওয়ার পরে ডার্বিতে আর নামা হয়নি মারিওর। তিনি দায়িত্ব নেওয়ার আগেই হয়ে গিয়েছিল সেবারের আই লিগের প্রথম ডার্বি। মারিও যখন লাল-হলুদের দায়িত্ব নিয়ে আসেন, তখন এদেশে চোখ রাঙাতে শুরু করে দিয়েছে করোনা। কোভিডের জন্য ডার্বির বল আর গড়ায়নি।

এবার বড় কঠিন সময়ে এসসি ইস্টবেঙ্গলের দায়িত্ব নিয়েছেন মারিও। প্রথম ডার্বিতে এটিকে মোহনবাগানের কছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছিল মানোলোর এসসি ইস্টবেঙ্গল। এবারের ডার্বিতে কোচ মারিও কীভাবে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে রণকৌশল সাজান, সেটাই দেখার। 

[আরও পড়ুন: নিজের ভালর জন্য ক্রিকেট থেকে সাময়িক বিরতি নেওয়া উচিত কোহলির! পরামর্শ দিলেন শাস্ত্রী]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে