BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নাইজেরীয় চিমার বদলে তরুণ ব্রাজিলীয় স্ট্রাইকারকে দলে নিল এসসি ইস্টবেঙ্গল

Published by: Krishanu Mazumder |    Posted: January 10, 2022 7:06 pm|    Updated: January 10, 2022 8:47 pm

SC East Bengal rope in Brazilian striker Marcelo Ribeiro dos Santos on loan from Gil Vicente FC | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই সিটি এফসির বিরুদ্ধে ম্যাচই ছিল লাল-হলুদ জার্সিতে ড্যানিয়েল চিমার শেষ ম্যাচ। নাইজেরীয় স্ট্রাইকারের পরিবর্তে এসসি ইস্টবেঙ্গলে (SC East Bengal) এলেন ব্রাজিলীয় ফুটবলার। ব্রাজিলের তরুণ স্ট্রাইকার মার্সেলো রিবেইরো ডস স্যান্টোসকে (Marcelo Ribeiro dos Santos) সই করাল এসসি ইস্টবেঙ্গল। পর্তুগালের ক্লাব গিল ভিসেন্ট এফসি (Gil Vicente FC) থেকে লোনে নেওয়া হচ্ছে তাঁকে। সোমবার এসসি ইস্টবেঙ্গলের তরফ থেকে জানানো হয়েছে এই খবর। ক্লাবের ঐতিহ্যের কথা শুনেছেন এই ব্রাজিলীয়। তাই বলছেন, ”এসসি ইস্টবেঙ্গলে যোগ দিতে পেরে আমি খুশি।” ছাড়পত্রের অপেক্ষায় এখন ডস স্যান্টোস। 

গত বছরের অগস্টে ভিসেন্টে গিলের হয়ে অভিষেক ঘটে ডস স্যান্টোসের। পর্তুগিজ ক্লাবে খেলার আগে স্পেনের ক্লাবেও খেলেন তিনি। এবার তিনি আসছেন এদেশে। এমন একটা সময়ে ডস স্যান্টোস আইএসএলে খেলতে আসছেন, যখন তাঁর দল মোটেও ভাল অবস্থায় নেই। ১০টা ম্যাচ খেলা হয়ে গেলেও জয় এখনও অধরা। লিগ তালিকায় সবার শেষে লাল-হলুদ। 

[আরও পড়ুন: জুনিয়র দলে করোনার হাফ সেঞ্চুরি! টুর্নামেন্ট স্থগিতের সিদ্ধান্ত নিল BCCI]

এরকম পরিস্থিতিতে মঙ্গলবার জামশেদপুরের মুখোমুখি এসসি ইস্টবেঙ্গল। প্রথম সাক্ষাতে জামশেদপুরের সঙ্গে খেলা ড্র হয়েছিল। এবার অবশ্য মাঠে নামার আগে দলে অনেক পরিবর্তন এসেছে। স্পেনীয় কোচ মানোলো দিয়াজ নেই। তাঁর জায়গায় অন্তর্বর্তী কোচ হিসেবে কাজ করছেন রেনেডি সিং। তিনি দায়িত্ব নেওয়ার পর দুটো ম্যাচ ড্র করেছে এসসি ইস্টবেঙ্গল।

শক্তিশালী মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে শেষ ম্যাচটিতেও মরিয়া লড়াই করে ম্যাচ ড্র রাখে লাল-হলুদ। সেই প্রসঙ্গে রেনেডি বলেন, ”এর জন্য ছেলেদের আমি্ ধন্যবাদ দেব। খুব ভাল লাগছে আমার ম্যাচ খেলানোর দর্শনের সঙ্গে ছেলেরা আত্মস্থ করতে পেরেছে। আমি আসার পর সবাইকে বলেছিলাম দায়িত্ব নিতে হবে, দায়বদ্ধতা দেখাতে হবে। ছেলেরা সেটাই দেখাচ্ছে মাঠে।” দলে অনেক চোটআঘাত। সেই কারণে জামশেদপুরের বিরুদ্ধে ভারতীয় একাদশই নামাতে চলেছেন রেনেডি। তাঁর ছেলেদের উপরে আস্থা রয়েছে রেনেডির। তাই বলছেন, ”আমরা নিজেদের কাজটা করতে পারলে জামশেদপুর ঝামেলায় পড়বে।”

[আরও পড়ুন: সাইনার পোস্টে বিতর্কিত মন্তব্য করে বিপাকে অভিনেতা সিদ্ধার্থ, উঠল FIR দায়েরের দাবি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে