১৫ আশ্বিন  ১৪৩০  মঙ্গলবার ৩ অক্টোবর ২০২৩ 

READ IN APP

Advertisement

ISL 2021: ‘লাস্ট বয়’ তকমা ঘোচাতে মরিয়া এসসি ইস্টবেঙ্গল, বিদেশিদের উপরই ভরসা রাখছেন দিয়াজ

Published by: Sulaya Singha |    Posted: December 17, 2021 1:54 pm|    Updated: December 17, 2021 1:54 pm

SC East Bengal to face North East United in ISL 2021 | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: লিগ তালিকার দশ নম্বরের বিরুদ্ধে এগারোর লড়াই। শুক্রবার নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) ম্যাচের পর অন্তত একটা বিষয় পরিষ্কার হয়ে যাবে, লাল-হলুদ কি লিগ টেবিলের শেষতম স্থানেই থাকবে নাকি নর্থইস্টকে সেদিকে ঠেলে দেবে?

চলতি আইএসএলে (ISL 2021) দুটো দল ছ’টা করে ম্যাচ খেলার পর নর্থইস্টের পয়েন্ট চার, এসসি ইস্টবেঙ্গলের তিন। দিয়াজ বাহিনীর এই ‘এক’ পয়েন্টে পিছিয়ে পড়ার একটাই কারণ, এখনও পর্যন্ত জয়ের মুখ দেখেনি। ফলে লিগ টেবিলে নিজেদের একটু উন্নত স্থানে দেখার জন্য, নর্থইস্ট ম্যাচেই প্রথম জয়ের স্বাদ পেতে চাইছেন এসসি ইস্টবেঙ্গল কোচ। গত মরশুমে শেষ চারে পৌঁছলেও, এই মরশুমে খুঁড়িয়ে খুঁড়িয়ে শুরু করেছে নর্থইস্ট (North East United)। তারাও চাইছে, এসসি ইস্টবেঙ্গলকে হারিয়ে ফের দৌড়ে ফিরে আসতে। ফলে শুক্রবারের ম্যাচটা দুটো দলের জন্যই ঘুরে দাঁড়ানোর ম্যাচ। আর এই ঘুরে দাঁড়ানোর ম্যাচের আগে লাল-হলুদের বিদেশি ফুটবলারদের দক্ষতা নিয়ে তুমুল সমালোচনা চারিদিকে। কিন্তু দিয়াজ দাঁড়িয়ে গেলেন বিদেশি ফুটবলারদের সামনে ঢাল হয়ে। বললেন, “আমরা এখনও পর্যন্ত ৯টা গোল করেছি। তার মধ্যে আমাদের বিদেশি ফুটবলাররা করেছে ৮টি। তাহলে কীভাবে বলব, বিদেশি ফুটবলাররা খারাপ পারফর্ম করছে? আসলে ম্যাচের মাঝে এমন এমন কিছু ভুল হয়ে যাচ্ছে, যার খেসারত দিতে হচ্ছে।”

[আরও পড়ুন: ‘দাদার পাশে দেশ’, বিরাট বিতর্কে এবার নেটদুনিয়ায় সৌরভকে সমর্থনের বন্যা]

ডিয়াজের এখন মূল ভাবনা, কীভাবে চোট পাওয়া ফুটবলারদের দ্রুত সুস্থ করে দলে ফেরানো যায়। আর এই ভাবনা থেকেই গোলকিপার অরিন্দম ভট্টাচার্যকে শুক্রবার থেকে ফের প্রথম দলে ফেরানোর ভাবনা রয়েছে দিয়াজের (Manolo Diaz)। তবে লাল-হলুদ কোচ জানিয়ে দিয়েছেন, জ্যাকিচাঁদ সিং এবং ড্যারেন এখনও খেলার মতো জায়গায় নেই। মাত্র এক পয়েন্ট নিয়ে নর্থইস্ট একধাপ এগিয়ে থাকলেও এসসি ইস্টবেঙ্গল কোচ কিন্তু বেশ গুরুত্ব দিচ্ছেন প্রতিপক্ষকে। এদিন দিয়াজ বলেন, “ভুলে যাবেন না, ওরা কিন্তু গত মরশুমে শেষ চারে পৌঁছে গিয়েছিল। আমাদের মতো ওরাও এবার শুরুটা দারুণ কিছু করতে পারেনি। তার জন্য ওদের হালকা ভাবে নেওয়া যাবে না। শুক্রবারের ম্যাচটা আমাদের দু’দলের জন্যই ভীষণ গুরুত্বপূর্ণ।”

তাহলে এসসি ইস্টবেঙ্গল প্রথম জয়ের স্বাদ পাবে কী করে? দিয়াজ বললেন, “আমরা জানি, আমাদের শক্তিশালী পয়েন্ট কোনগুলি। নর্থইস্টের বিরুদ্ধে, আমাদের নিজেদের শক্তিশালী পয়েন্টগুলির উপরেই ফোকাস করতে হবে।”

আজ আইএসএলে
নর্থ ইস্ট ইউনাইটেড বনাম এসসি ইস্টবেঙ্গল
সন্ধে ৭.৩০

[আরও পড়ুন: মৌখিক ব্যাখ্যা না শোকজ? বিরাটের বিরুদ্ধে পদক্ষেপ নিয়ে দ্বিধাবিভক্ত বিসিসিআই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে