২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

মারণ করোনা ভাইরাসের কোপে আরেক তারকা ফুটবলার, করোনা পজিটিভ জ্লাটান ইব্রাহিমোভিচ

Published by: Abhisek Rakshit |    Posted: September 24, 2020 9:55 pm|    Updated: September 24, 2020 9:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ মারণ করোনায় (Covid-19) এবার আক্রান্ত হলেন ফুটবল তারকা জ্লাটান ইব্রাহিমোভিচ (Zlatan Ibrahimovic)। বৃহস্পতিবার তাঁর ক্লাব এসি মিলানের পক্ষ থেকে এক বিবৃতিতে একথা জানানো হয়েছে। আর ফলে কিছুটা হলেও বিপাকে পড়ল তাঁর দল। কারণ সামনেই ইউরোপা লিগের (Europa League) ম্যাচে খেলতে নামবে এসি মিলান (AC Milan)।

এদিন মিলানের ক্লাবটির পক্ষ থেকে বিবৃতি দিয়ে বলা হয়, ‘‌‘জ্লাটান ইব্রাহিমোভিচ‌ করোনায় আক্রান্ত। ইতিমধ্যে নির্দিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। ইব্রাহিমোভিচ আপাতত হোম আইসোলেশনে রয়েছেন। দলের বাকিদের করোনা পরীক্ষা করানো হয়েছে। তবে তাঁদের প্রত্যেকের রিপোর্টই নেগেটিভ এসেছে।’‌’‌ গত মাসেই মিলানের দলটির সঙ্গে পুনরায় এক বছরের চুক্তি করেছেন ৩৮ বছর বয়সি ইব্রা। এমনকী সোমবার বোলোগনার বিরুদ্ধে ম্যাচে জোড়া গোল করে দলকে জয় এনে দেন। তবে এবার তাঁকে লড়তে হবে মারণ করোনা ভাইরাসের বিরুদ্ধে। আপাতত প্রিয় তারকার সুস্থতা কামনা করছেন অনুরাগীরা।

[আরও পড়ুন: ‘‌ছোলে–ভাটুরে মিস করো?’, বিরাট কোহলির সঙ্গে ভারচুয়াল আড্ডায় প্রশ্ন মোদির]

এদিকে বার্সেলোনাকে (Barcelona) কার্যত চোখের জলে বিদায় জানালেন উরুগুয়ান তারকা লুই সুয়ারেজ (Luis Suarez)। আগামী মরশুমের জন্য তাঁকে আর রাখল না বার্সা। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্নের (Bayern Munich) কাছে ৮–২ গোলে লজ্জাজনক হারের পর থেকেই নড়েচড়ে বসেছিল বার্সা কর্তৃপক্ষ। রোনাল্ড কোম্যানকে নতুন কোচ হিসাবে নিয়োগ করা হয়। তাঁকে দল গড়ার ক্ষেত্রে পুর্ণ স্বাধীনতাও দেওয়া হয়। কোম্যানও ক্লাব কর্তৃপক্ষকে স্পষ্ট জানিয়ে দেন, তাঁর পরিকল্পনায় সুয়ারেজ নেই। এরপর বার্সার তরফে জানিয়ে দেওয়া হয়, সুরায়েজের চুক্তির এক বছর বাকি থাকলেও ফ্রি ট্রান্সফারে তিনি যে কোনও দলে যেতে পারেন।

[আরও পড়ুন: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কিংবদন্তি অজি ক্রিকেটার ডিন জোন্স! শোকের ছায়া ক্রিকেট মহলে

এরপর শোনা গিয়েছিল, জুভেন্টাসে (Juventus) রোনাল্ডোর সঙ্গে জুটি বাঁধবেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত সাত মিলিয়ন ডলারে অ্যাটলেটিকো মাদ্রিদে (Atletico Madrid) যোগ দিলেন উরুগুয়ের স্ট্রাইকার। ছটি মরশুম বার্সার জার্সিতে খেলেছেন সুয়ারেজ। তাই বিদায়বেলায় হয়তো চোখের জল ধরে রাখতে পারেননি সুয়ারেজ। ন্যু ক্যাম্পের সদর দরজা দিয়ে বের হওয়ার সময় কারও সঙ্গে কোন কথা না বলে গাড়ি নিয়ে বেরিয়ে যান। বার্সার হয়ে ১৩টি খেতাব জিতেছেন সুয়ারেজ। বার্সেলোনার জার্সিতে সুয়ারেজ তৃতীয় সর্বোচ্চ স্কোরার। সেই তাঁর সঙ্গেই এমন দুর্ব্যবহারই হয়তো মেনে নিতে পারলেন না সুয়ারেজ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement