২১ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ৮ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

স্টাফ রিপোর্টার: শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের শেষ চারে যাওয়ার জন্য বুধবার মালদ্বীপের টিসি স্পোর্টসের বিরুদ্ধে ‘ডু অর ডাই’ ম্যাচ মোহনবাগানের। টিকে থাকতে গেলে শুধু জিতলেই হবে না, বড় ব্যবধানে জিততে হবে। তারপর তাকিয়ে থাকতে হবে চট্টগ্রাম আবাহনী এবং লাওসের ইয়ং এলিফ্যান্টের বিরুদ্ধে। প্রথম ম্যাচের পারফরম্যান্স ভুলে ভিকুনা তাই মালদ্বীপের দলটির বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ার জন্য তৈরি।

মঙ্গলবার সকালে ঘণ্টাখানেক বেইতিয়াদের প্র‌্যাকটিস করান কোচ কিবু ভিকুনা। তবে বুধবারের ম্যাচ নিয়ে ফুটবলারদের সঙ্গে মিটিং করলেন ডিনারের পর। প্র‌্যাকটিসে বোঝা না গেলেও ডিনারের পর ফুটবলারদের সঙ্গে মিটিংয়ে মোহনবাগান কোচ যা ইঙ্গিত দিলেন, তাতে বুধবার টিসি স্পোর্টসের বিরুদ্ধে ডিফেন্সে ফুটবলার পরিবর্তন করতে পারেন তিনি। সেক্ষেত্রে স্টপারে ড্যানিয়েলের জায়গায় দলে ফিরতে পারেন মোরান্তে। প্রথম ম্যাচে ড্যানিয়েল আর গুরজিন্দরের মাঝখান থেকে অনায়াসে বল নিয়ে গিয়ে গোল করেন ইয়ং এলিফ্যান্টের ফুটবলার। ড্যানিয়েল তখন দর্শকের চরিত্রে। ম্যাচ শেষে সমালোচিতও হন। তাই ফুটবলার বদলের কথা ভাবছেন বাগান কোচ।

[আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটে মহারাজের প্রত্যাবর্তন, বোর্ড প্রেসিডেন্ট পদে দায়িত্ব নিলেন সৌরভ]

প্রথম ম্যাচে চট্টগ্রামের আবাহনীর কাছে ৪-০ গোলে হেরেছে মালদ্বীপের টিসি স্পোর্টস। এদিন ফুটবলারদের সঙ্গে মিটিংয়ে এই তথ্য তুলে ভিকুনা বলেন, “শুরুতেই গোল চাই। ম্যাচটা জিতলেই হবে না। বেশি গোলে জয় চাই। গ্রুপে তিন দলের পয়েন্ট সমান হলে গোলপার্থক্য গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে।” ভিকুনা ফুটবলারদের বলেন, প্রথম ম্যাচে শুরুর ২৫ মিনিট দল খারাপ খেলেননি। সেই সময় জুলেনের গোলে এগিয়ে ছিল ক্লাব। কিন্তু তারপর ফুটবলাররা খেলা থেকে হারিয়ে যান। যার সুযোগ নেয় ইয়ং এলিফ্যান্ট। বুধবারের ম্যাচে পরিকল্পনা হয়েছে, শুরুতে গোল কর। যেন পরের দিকে গোলের ব্যবধান বাড়াতে সুবিধা হয়।

টিসি স্পোর্টস ক্লাবের বিরুদ্ধে মোহনবাগান খেলবে বাংলাদেশ সময় বিকেল ৪টেয়। তারপর খেলা আবাহনী আর ইয়ং এলিফ্যান্টের মধ্যে। মোহনবাগান শিবির যাকে গুরুত্বপূর্ণ ম্যাচ বলছে। মোহনবাগান শেষপর্যন্ত গ্রুপ থেকে শেষ চারে যেতে পারবে কি না, তা নির্ভর করবে এই ম্যাচের রেজাল্টের উপর। তার আগে অবশ্য প্রথম ম্যাচে মোহনবাগানকে জিততে হবে। প্রতিপক্ষ টিসি স্পোর্টস ক্লাবের খেলা ফুটবলারদের বোঝানোর জন্য আবাহনীর বিরুদ্ধে তাদের খেলার সিডি নিয়ে আসেন ভিকুনা। ক্লাসে সেই সিডি দেখানো হয়। বেইতিয়ারা বলছেন, আগেরদিন যা ভুল হওয়ার হয়ে গিয়েছে। বুধবার নতুন মোহনবাগানকে দেখা যাবে।

[আরও পড়ুন: বোর্ডের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ, এখনও অনিশ্চিত শাকিবদের ভারত সফর]

এদিকে, হাঁটুতে চোটের জন্য সম্ভবত শেখ কামাল কাপ থেকে বাইরে চলে গেলেন নাওরেম। প্রথম ম্যাচে ইয়ং এলিফ্যান্টের বিরুদ্ধে চোট পেয়েছিলেন তিনি। মারাত্মক নয়, আই লিগে খেলতে পারবেন। কিন্তু এই প্রতিযোগিতায় খেলা বেশ মুশকিল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং