BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জন্মদিনে অনন্য সম্মান, গতবারের এশিয়ান কাপের জনপ্রিয়তম ফুটবলার নির্বাচিত হলেন সুনীল

Published by: Abhisek Rakshit |    Posted: August 3, 2020 2:25 pm|    Updated: August 3, 2020 2:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুনীল ছেত্রী (‌Sunil Chhetri)‌।‌ বাইচুং ভুটিয়া (‌Bhaichung Bhutia)‌ পরবর্তী যুগে ভারতীয় ফুটবল (‌Indian Football)‌ দলকে বহু ম্যাচ জেতানোর কাণ্ডারী। সোমবার রাখিপূর্ণিমার দিনে ৩৬ বছর পা দিলেন সুনীল ছেত্রী। আর সেই জন্মদিনেই মিলল ফুটবল জীবনের আর একটি বিশেষ সম্মান। গতবারের AFC এশিয়ান কাপের (Asian Cup) সবচেয়ে জনপ্রিয় ফুটবলার হিসাবে নির্বাচিত হলেন সুনীল। নিকটতম প্রতিদ্বন্দ্বী উজবেকিস্তানের আইডর সামুরোদাকে হারিয়ে এই অনন্য সম্মান অর্জন করলেন তিনি।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন ক্লাবেই খেলতে চান, আরও ২ বছরের জন্য এটিকে-মোহনবাগানে জবি জাস্টিন]

ভারতীয় ফুটবলে সবচেয়ে জনপ্রিয় ফুটবলার এই মুহূর্তে সুনীল ছেত্রীই। তরুণ–তুর্কিদের কাছে তিনি অন্যতম আইকন। ২০১৯–এর AFC এশিয়ান কাপের সবচেয়ে জনপ্রিয় ফুটবলার কে ছিলেন তাই নিয়ে ফুটবল প্রেমীদের কাছে একটা ভোট চাওয়া হয়েছিল। সেই ভোট পর্ব চলে গত ১৯দিন ধরে। ভোটপর্বের পুরো ব্যাপারটাই পরিচালিত হয় এএফসির নিজস্ব ইনস্টাগ্রামে। গতকাল সেই ভোট পর্ব শেষ হওয়ার পর গণনা হয়। দেখা যায় মোট ৫৬১,৮৫৬ ভোট পড়েছে। প্রাথমিক স্তরের গণনায় সুনীল পিছনে ফেলে দিয়েছেন সামুরোদাকে। এএফসি তাই টুইটারে সুনীলকে অভিনন্দন জানিয়ে বলেছে, “এএফসি এশিয়ান কাপ ২০১৯–এ প্রিয় ফুটবলার বাছাইয়ের উপর একটা ভোট নেওয়া হয়েছিল। তাতে সুনীল এগিয়ে। তাই সুনীলকে অভিনন্দন জানানো হচ্ছে।”

 

সদ্য ৩৬ বছরে পা দেওয়া সুনীল গ্রুপ পর্বের খেলায় দু’টো গোল করেছিলেন। দু’টো গোলই ছিল থাইল্যান্ডের (Thailand) বিরুদ্ধে। ভারত সেই ম্যাচে ৪–১ গোলে জেতে। সকলে ভেবে নিয়েছিল ভারতের প্রি–কোয়ার্টার ফাইনালে যাওয়া একপ্রকার নিশ্চিত। কিন্তু গ্রুপ পর্বের খেলায় শেষ দু’টি ম্যাচ যথাক্রমে সংযুক্ত আরব আমিরশাহি (UAE) ও বাহরিনের (Bahrain) কাছে হেরে বসে ভারত।

[আরও পড়ুন: রেকর্ড অর্থে মেসিকে নিতে চায় ইন্টার, বেতন ছাপিয়ে যাবে রোনাল্ডোকেও]

এদিকে, সুনীলের জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় ফুটবল দল-সহ গোটা দেশ। টুইটে নিজেদের প্রিয় তারকাকে ভালবাসায় ভরিয়ে দিয়েছেন সুনীলের ভক্তরা।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement