BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বজয় থেকে মাফিয়া যোগ, মারাদোনার তথ্যচিত্রের ট্রেলার নিয়ে উত্তেজনা তুঙ্গে

Published by: Sulaya Singha |    Posted: May 12, 2019 8:26 pm|    Updated: May 12, 2019 8:26 pm

Trailer of Documentary on 'Diego Maradona' is out now

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবলে প্রথম লাথি আর ফুটবল রাজপুত্র হয়ে ওঠার মাঝে দীর্ঘ যাত্রাপথের অনেকটাই মুখস্থ তাঁর ভক্তদের। কিন্তু এমন অনেক ঘটনা আছে, যা ক্যামেরা আর বইয়ের পাতায় ধরা পড়েনি। এবার সেই রাজপুত্তুরের জীবনের অজানা সবটুকু প্রকাশ্যে আসবে। জানা যাবে, তাঁর জীবনের চড়াই-উতরাই, পরিশ্রম, হতাশা, সাফল্য, ভালবাসা, রাগ, আনন্দের প্রতিটা খুঁটিনাটি। কারণ মুক্তি পেয়েছে দিয়েগো মারাদোনা নিয়ে একটি তথ্যচিত্র।

কিংবদন্তি আর্জেন্টাইন তারকাকে নিয়ে তৈরি অস্কার জয়ী পরিচালক আসিফ কাপাডিয়ার এই তথ্যচিত্রে নানা অজানা ছবি ও ভিডিও ফুটেজ ব্যবহার করা হয়েছে। ১৯৮০ সালে এসএসসি নাপোলিতে খেলতেন দিয়েগো। বিশ্বকাপ জয় থেকে ফুটবল কেরিয়ারের নানা সাফল্য তো বটেই, তথ্যচিত্রে ফুটে উঠবে মারাদোনার জীবনের একগুচ্ছ বিতর্কিত ঘটনা। ‘হ্যান্ড অফ গড’ থেকে ইটালীয় মাফিয়ার সঙ্গে তাঁর যোগ, কোনওকিছুই বাদ পড়েনি। কিন্তু সমস্ত ঘৃণা, হিংসা, বিতর্ককে পিছনে ফেলে কীভাবে তিনি সমর্থকদের চোখে ফুটবলের ঈশ্বর হয়ে উঠতে পেরেছেন, তাও সুন্দরভাবে তুলে ধরা হবে। ২ মিনিট ২২ সেকেন্ডের ট্রেলারে তাঁর জীবনের প্রায় সব অধ্যায়ই দেখা গিয়েছে। মারাদোনার তথ্যচিত্র নিয়ে ইতিমধ্যেই ফুটবলপ্রেমীদের উত্তেজনার পারদ চড়ছে। শুধু ভক্তরাই কেন, বিশ্ব ফুটবল মহল এই তথ্যচিত্র দেখতে উৎসুক।

[আরও পড়ুন: মাতৃদিবসে আবেগঘন পোস্ট শচীনের, মাকে বিশেষ শুভেচ্ছা জানালেন যুবরাজ]

অ্যামি তথ্যচিত্রের জন্য ২০১৬ সালে অস্কার পুরস্কার পেয়েছিলেন ব্রিটিশ পরিচালক আসিফ। এবার নাপোলিতে মারাদোনার জীবনের অজানা কাহিনি তুলে ধরবেন তিনি। অ্যাকাডেমি পুরস্কার প্রাপ্ত দল মারাদোনার ব্যক্তিগত সংগ্রহ থেকে অজানা ভিডিও ফুটেজ জোগাড় করেছে। আর সেটাই নিঃসন্দেহে এই ছবির সবচেয়ে বড় ইউএসপি। আগামী সপ্তাহেই কান চলচিত্র উৎসবে তথ্যচিত্রটি দেখানো হবে। আর সিনেপ্রেমীদের জন্য তা মুক্তি পাবে ১৪ জুন। চলতি বছর ২৪ সেপ্টেম্বর থেকে এইচবিও চ্যানেলে দেখা যাবে ছবিটি।

[আরও পড়ুন: জানেন আইপিএল জিতলে কত টাকা পুরস্কার পাবেন চ্যাম্পিয়নরা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে