২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাতার বিশ্বকাপে নিষিদ্ধ এক রাতের যৌন মিলন, ধরা পড়লেই সাত বছরের জেল!

Published by: Sulaya Singha |    Posted: June 20, 2022 7:27 pm|    Updated: June 20, 2022 7:27 pm

World Cup fans could be jailed for seven years for one night stand in Qatar | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরেই কাতারে বসতে চলেছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ ফুটবল বিশ্বকাপের আসর। তবে উৎসবে গা ভাসিয়ে অতিরিক্ত যৌন উত্তেজনা অনুভব করলেই কিন্তু বিপাকে পড়তে পারেন! টুর্নামেন্ট চলাকালীন ওয়ান নাইট স্ট্যান্ড অর্থাৎ একরাতের জন্য সঙ্গমে লিপ্ত হলেই সাত বছর পর্যন্ত জেল হতে পারে!

হ্যাঁ, ঠিক পড়েছেন। যাঁরা ফুটবল বিশ্বকাপ (Qatar Football World Cup 2022) দেখতে কাতারে হাজির হবেন, তাঁদের স্পষ্ট করে দেওয়া হয়েছে বিষয়টা। আসলে মুসলিম দেশে বিবাহ বহির্ভূত যে কোনও যৌন মিলনকেই অবৈধ ধরা হয়। সঙ্গী কে, এক্ষেত্রে তা গৌণ। সেই কারণেই সাফ জানিয়ে দেওয়া হয়েছে, বিশ্বকাপ দেখতে আসার আনন্দে কেউ যদি এই নিয়ম ভাঙেন, সেক্ষেত্রে সে দেশের আইন অনুযায়ী সাত বছর পর্যন্ত জেল হতে পারে।

[আরও পড়ুন: প্রাথমিক নিয়োগ দুর্নীতি: অপসারিত প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য]

এমনিতেই কাতারে রাতভর পার্টি নিষিদ্ধ। তাই ফুটবলপ্রেমীদের আগেভাগেই মনে করিয়ে দেওয়া হয়েছে যেন বিশ্বকাপ দেখতে এসে এ ধরনের কোনও আশা না রাখেন তাঁরা। পাশাপাশি একরাতের যৌনতা নিয়ে পুলিশের তরফে বলা হয়েছে, “শুধুমাত্র স্বামী-স্ত্রী জুটি হিসেবে বিশ্বকাপ দেখতে এলেই যৌন মিলনের অনুমতি মিলবে। তা ছাড়া সঙ্গমের বিষয়ে ভাবলেই বিপাকে পড়তে হবে। টুর্নামেন্ট চলাকালীন ওয়ান নাইট স্ট্যান্ডের কোনও প্রশ্নই নেই।” পাশাপাশি সতর্ক করে দেওয়া হয়েছে, রাতে পার্টি করে কিংবা একরাতের সঙ্গে মিলনে লিপ্ত হলে অভিযুক্তর ঠিকানা হবে জেলখানা।

প্রথমবার এমন নিয়মের সাক্ষী থাকতে চলেছে বিশ্বকাপ। তাই সমর্থকদের এর জন্য মানসিকভাবে প্রস্তুত থাকার কথাও বলা হয়েছে। কাতারে সমকামী সম্পর্কও অবৈধ। যুবক-যুবতী লিভ-ইন সম্পর্কে থাকলেও তাঁর জেল হতে পারে! ম্যাচের পর মদ্যপান করে পার্টিও সম্পূর্ণ রূপে নিষিদ্ধ। এই ধরনের নিয়মাবলি জানার পর হতাশ হতেই পারেন বাইরের দেশ থেকে কাতারে যাওয়ার পরিকল্পনা করে ফেলা বহু দর্শক। কিন্তু ফুটবল উৎসবের মাঝেও নিয়মে কোনও প্রকার শিথিলতা চায় না সে দেশের প্রশাসন।

[আরও পড়ুন: দুস্থ পড়ুয়াদের জন্য বিশ্বমানের উদ্যোগ রাজ্যের, কলেজে পড়াকালীনই মিলবে ‘সরকারি ইন্টার্নশিপে’র সুযোগ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে