BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিদায়ী ইনিংসে সেঞ্চুরি, গার্ড অফ অনার গম্ভীরকে

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 8, 2018 4:39 pm|    Updated: December 8, 2018 4:39 pm

Gambhir scores century on his farewell match

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব ভাল যার শেষ ভাল। সবধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন। তার আগে রঞ্জি ট্রফির শেষ ম্যাচে সেঞ্চুরি করলেন গৌতম গম্ভীর। অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে ফিরোজ শাহ কোটলায় ১৮৫ বলে গম্ভীরের ব্যাট থেকে এল ১১২ রানের ঝকঝকে ইনিংস। গম্ভীরকে গার্ড অফ অনার দেয় গোটা স্টেডিয়াম। ক্রিকেটকে বিদায় জানালেন দিল্লির বাঁ-হাতি ব্যাটসম্যান।

[জয়ের গন্ধ পেয়ে ঝোড়ো ইনিংস ভারতের, অনন্য রেকর্ড কোহলির]

দেশের সেরা ওপেনার ছিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে তাঁর ব্যাট থেকে এসেছিল বড় ইনিংস। ২০১১ বিশ্বকাপের ফাইনালে ওয়াংখেড়েতেও ৯৭ রানের ইনিংস আসে তাঁর ব্যাট থেকে। দুবারই বিশ্বকাপ জেতে দেশ। কলকাতা নাইট রাইডার্সকে প্রথম আইপিএলে সাফল্য এনে দেন অধিনায়ক গম্ভীর। দুবার আইপিএলে গম্ভীরের নেতৃত্বেই চ্যাম্পিয়ন হয় কেকেআর। ২০০৩ সালে দেশের হয়ে অভিষেক করেন গম্ভীর। ১৩ বছরের ক্রিকেট সফর শেষ। সেঞ্চুরি করেই বিদায় জানালেন গম্ভীর। মাঠে ছিলেন গম্ভীরের স্ত্রী নাতাশা ও তাঁর দুই মেয়ে। হাফসেঞ্চুরি ও সেঞ্চুরির পর তাঁকে গার্ড অফ অনারে শ্রদ্ধা জানালেন অন্ধ্রপ্রদেশ ও দিল্লির ক্রিকেটাররা।

প্রথম ইনিংসে ৩৯০ রান তোলে অন্ধ্রপ্রদেশ। জবাবে ব্যাট করতে নেমে গম্ভীরের ব্যাট থেকে আসে ১১২ রানের অসাধারণ ইনিংস। অন্ধ্রের বোলার শোয়েব মহম্মদ খানের ডেলিভারিতে শেষ হয় গম্ভীরের ইনিংস। দিল্লির আরেক ওপেনার হিতেন দালাল করেন ৫৮। অধিনায়ক ধ্রুব শোরে ৯০ রান করে অপরাজিত আছেন। দুই উইকেট হারিয়ে দিল্লির রান ২৯৫।

[অ্যাডিলেডে কপিল দেব ও জাহির খানের অনন্য রেকর্ড ছুঁলেন ইশান্ত]

মঙ্গলবার ক্রিকেটকে বিদায়ের কথা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন গম্ভীর। তিনি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন। সেখানে লেখেন, “ভারাক্রান্ত মনে খুব কঠিন সিদ্ধান্ত নেওয়া যায় না। কিন্তু ভারাক্রান্ত মনে একটা কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে।” এরপরই গম্ভীরের অনুরাগীরা আবেগপ্রবণ হয়ে পড়েন। শচীন তেণ্ডুলকর, রবিচন্দ্রন অশ্বিন, ইরফান পাঠান, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, ভিভিএস লক্ষ্মণের মতো তারকারা গম্ভীরকে ধন্যবাদ জানান। কোটলায় মাথা উঁচু করেই মাঠ ছাড়লেন গম্ভীর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে