BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ, শেষ ম্যাচেও সহজ জয় ভারতের

Published by: Subhajit Mandal |    Posted: November 1, 2018 5:08 pm|    Updated: November 1, 2018 5:08 pm

India beats West Indies in 5th ODI

ওয়েস্ট ইন্ডিজ  ১০৪ (হোল্ডার ২৫, সামুয়েলস ২৪ )

ভারত  ১০৫-১  (রোহিত ৬৩, বিরাট ৩৩)

ভারত ৯ উইকেটে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  এক অর্থে ম্যাচটি ছিল মরণ-বাঁচন। কারণ এই ম্যাচ না জিততে পারলে সিরিজ জেতা হত না কোহলি-ব্রিগেডের। সিরিজে সমতা ফেরানোর সুযোগ ছিল ক্যারিবিয়ানদের কাছেও। আর সেই ম্যাচে ভারতকে লড়াই-ই দিতে পারল না ওয়েস্ট ইন্ডিজ। ভারতীয় বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করল ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস শেষ হল মাত্র ১০৪ রানে। জবাবে ব্যাট করতে নেমে অনায়াসেই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

[ট্রফি দেখতে বিস্কুটের মতো, সোশ্যাল মিডিয়ায় নাক কাটা গেল পিসিবির]

দ্বিতীয় ম্যাচে অপ্রত্যাশিত টাই এবং তৃতীয় ম্যাচে হারের পর ভারতের সিরিজ জয় নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল। কিন্তু চতুর্থ ম্যাচে রোহিত ক্যারিশ্মায় দুর্দান্ত কামব্যাকও করে টিম ইন্ডিয়া। সেই ধারাটাই বজায় থাকল তিরুবনন্তপুরমেও। এদিন টস জিততে পারলে এক সিরিজে টানা ৫ বার টস জেতার বিরল রেকর্ডের মালিক হতেন বিরাট, যদিও শেষ পর্যন্ত তেমনটা হল না। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিলেন ক্যারিবিয়ান অধিনায়ক হোল্ডার। কিন্তু তাঁর সেই সিদ্ধান্ত বুমেরাং হয়ে গেল। প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ইনিংস শেষ হল মাত্র ১০৪ রানে। ভারতীয় বোলারদের দাপটে ৩১ ওভার ৫ বলেই গুটিয়ে গেলেন হোপ-হেটমেয়েররা। কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন অভিজ্ঞ সামুয়েলস এবং অধিনায়ক হোল্ডার। হোল্ডার ২৫ এবং সামুয়েলস ২৪ রান করেন। কিন্তু তাতেও খুব একটা প্রভাব পড়েনি। ভারতের হয়ে চারটি উইকেট দখল করেন রবীন্দ্র জাদেজা। দুটি করে উইকেট পান খলিল আহমেদ এবং বুমরাহ।

[আইনি প্যাঁচে পাকিস্তানের নাগরিকত্ব পাচ্ছে না সানিয়া-শোয়েবের ছেলে!]

মাত্র ১০৫ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুটা অবশ্য ভারতেরও ভাল হয়নি। মাত্র ৬ রানের মাথায় প্যাভিলিয়নে ফিরে যান ধাওয়ান। কিন্তু এরপর আর ভাঙন ধরাতে পারেনি ইন্ডিজ। রোহিত-বিরাটের জুটিই টিম ইন্ডিয়াকে জয়ের লক্ষ্যে পৌঁছে দিল। রোহিত ৬৩ এবং বিরাট ৩৩ রান করলেন। জয়ের ফলে পাঁচ ম্যাচের সিরিজ ৩-১ ব্যবধানে জিতল ভারত। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে