BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অনবদ্য ঝুলন-মন্দনা, কিউয়িদের উড়িয়ে দিয়ে সিরিজ জয় ভারতের

Published by: Utsab Roy Chowdhury |    Posted: January 29, 2019 2:38 pm|    Updated: January 29, 2019 2:51 pm

India clinches series against Newzealand

নিউজিল্যান্ড ১৬১  (অ্যামি- ৭১)

ভারত ১৬৬/২ (মিতালি রাজ-৬৩, স্মৃতি-৯০)

ভারত ৮ উইকেটে জয়ী 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে আট উইকেটে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতল ভারত। গত ম্যাচে সেঞ্চুরির পর এই ম্যাচেও ৯০ রান করলেন স্মৃতি মন্দনা। তিন উইকেট তুলে নিলেন বাংলার বোলার ঝুলন গোস্বামী। তিন ম্যাচের মধ্যে দুটিতে জিতে সিরিজ জিতল ভারত। শুক্রবার তৃতীয় একদিনের ম্যাচ।

[ঘোষিত টি-২০ বিশ্বকাপের ক্রীড়াসূচি, কঠিন গ্রুপে ভারত]

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক মিতালি রাজ। ৪৪.২ ওভারে নিউজিল্যান্ডকে ১৬১ রানে অলআউট করে দেয় ভারত। রান তাড়া করতে নেমে ১৫ রানে প্রথমেই দুটি উইকেট হারিয়ে চাপে পড়ে যায় টিম। জেমাইমা রড্রিগেজ ০ ও দীপ্তি শর্মা ৮ রানে আউট হয়ে ফেরেন। তৃতীয় উইকেটে ১৫১ রানের পার্টনারশিপ গড়েন মিতালি রাজ ও স্মৃতি মন্দনা।  ৩৫.২ ওভারে প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। ৬৩ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক মিতালি। ৯০ রান করে ম্যাচের সেরা হলেন স্মৃতি মন্দনা।  ম্যাচের পর স্মৃতি বলেন, “খুবই ভাল লাগছে। কিন্তু আমার থেকেও ম্যাচের সেরা হওয়ার কথা ছিল টিমের বোলাররা। ভাল উইকেটে অনেক কম রানে নিউজিল্যান্ডকে আটকেছে বোলাররা। এই সম্মান ওদেরই উৎসর্গ করতে চাই।”

[ওয়ানডে সিরিজের মাঝেই জোর ধাক্কা, নির্বাসিত রায়ডু]

এদিন ব্যাট করতে নেমে ১৬১ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। বাংলার বোলার ঝুলন গোস্বামী তিন উইকেট তুলে নিয়েছেন। একতা বিস্ত, দীপ্তি শর্মা, পুনম যাদব দুটি করে উইকেট তুলে নিয়েছেন। শিখা পান্ডে তুলে নিয়েছেন এক উইকেট। তবে, ধারাবাহিকতা ধরে রেখেছেন স্মৃতি মন্দনা। শেষ ১০টি ইনিংসে আটটিতে হাফসেঞ্চুরি করলেন তিনি। সিরিজের প্রথম ম্যাচেই ১০৫ রান আসে তাঁর ব্যাট থেকে। এদিন ৮২ বলে ৯০ রান করেন স্মৃতি। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেন অধিনায়ক অ্যামি সাতার্থওয়েট। ৮৭ বলে ৭১ রান করেন তিনি। পরপর দুটি ম্যাচে জিতে সিরিজ জয় নিশ্চিত করল টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ড অধিনায়ক বলেন, “সত্যি বলতে আমি হতাশ। স্কোরবোর্ডে বেশি রান যোগ করতে পারিনি। যার পরিণাম এই হার।” 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে