৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বোল্টের পাঁচ উইকেট, সিরিজ জিতেও হ্যামিলটনে লজ্জার হার ভারতের

Published by: Utsab Roy Chowdhury |    Posted: January 31, 2019 11:23 am|    Updated: January 31, 2019 1:44 pm

India lost against New Zealand in Hamilton

ভারত ৯২ (চাহাল-১৮)

নিউজিল্যান্ড ৯৩/২ (রস টেলর-৩৭, নিকোলাস-৩০)

আট উইকেটে জয়ী নিউজিল্যান্ড

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিরিজ জিতে গিয়েছে। কিন্তু নিউজিল্যান্ডে এভাবে লজ্জার হার আসবে, ভাবতে পারেনি ভারত। বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনির অনুপস্থিতিতে হ্যামিলটনে মুখ পুড়ল অধিনায়ক রোহিত শর্মার। মাত্র ৩০.৫ ওভারে ৯২ রানে অলআউট হয়ে গেল ভারত। হেসেখেলে এই রান তুলে নিল কিউয়িরা। আট উইকেটে জিতে নিল নিউজিল্যান্ড।

শেষ কবে এত খারাপ ছিল ভারতীয় ব্যাটিং! এই নিউজিল্যান্ডে ২০১৫ বিশ্বকাপ খেলতে এসেছিল ভারত। অধিনায়ক ছিলেন মহেন্দ্র সিং ধোনি। সেবার নিউজিল্যান্ডের বিরুদ্ধেই টপ অর্ডার ধসে গিয়েছিল ভারতের। এদিনও ঠিক একইভাবে বিরাট-ধোনির অনুপস্থিতিতে মুখ থুবড়ে পড়ল নখদন্তহীন ভারত। পাঁচ উইকেট তুলে নিলেন কিউয়ি বোলার ট্রেন্ট বোল্ট। কলিন ডি গ্র্যান্ডহোম পেলেন তিনটি উইকেট। ৩৩ রানে পরপর তিন উইকেট পড়ে যায় ভারতের। গ্র্যান্ডহোম একই ওভারে তুলে নেন দীনেশ কার্তিক ও অম্বতি রাইডুকে। পরের ওভারে বোল্টের বলে ফিরলেন অভিষেক করতে আসা ব্যাটসম্যান শুভমান গিল। অভিষেক ওয়ান ডে ম্যাচে তাঁর ব্যাট থেকে এল মাত্র ৯ রান। ঠিক তার পরের ওভারে কেদার যাদবকে ফেরান বোল্ট। এর আগে বোল্টের তালিকায় ছিলেন দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। টিমের হয়ে সর্বোচ্চ রান করেছেন যুভেন্দ্র চাহাল। চাহাল (১৮), কুলদীপ (১৫) ও হার্দিকের (১৬) চেষ্টা সত্ত্বেও ১০০ রানের গণ্ডি পেরোতে পারেনি টিম ইন্ডিয়া।

[নিজের ২০০তম ম্যাচে নেতৃত্বে রোহিত, সিরিজ জিতেও জয়ই লক্ষ্য ভারতের]

১৪.৪ ওভারে ৯৩ রান তুলে ম্যাচ জিতে নিল নিউজিল্যান্ড। ১৪ রান করে আউট হন টিমের ওপেনার মার্টিন গুপ্তিল। অন্য ওপেনার হেনরি নিকোলাস ৩০ রান করে অপরাজিত ছিলেন। অধিনায়ক কেন উইলিয়ামসন ভুবনেশ্বরের ডেলিভারিতে ফিরলেন মাত্র ১১ রানে। তবে নিকোলাসের সঙ্গে ৩৭ রান করে অপরাজিত ছিলেন রস টেলর। এটি ভারতীয় টিমের সপ্তম সর্বনিম্ন স্কোর। প্রথম তিনটি ম্যাচ জিতে সিরিজ জিতলেও বৃহস্পতিবার জিতে ব্যবধান ৩-১ করে ফেলল নিউজিল্যান্ড।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে