BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজের দল ঘোষিত, কিউয়িদের বিরুদ্ধে T-20’র ক্যাপ্টেন হার্দিক

Published by: Krishanu Mazumder |    Posted: October 31, 2022 7:22 pm|    Updated: October 31, 2022 8:38 pm

India team selection for New Zealand and Bangladesh series | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:বিশ্বকাপের পরেও বিশ্রাম নেই ভারতীয় দলের। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ভারতকে প্রথমে খেলতে হবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। তারপর আবার বাংলাদেশের বিরুদ্ধে। ৭ বছর পর বাংলাদেশ সফরে যাচ্ছে ভারতীয় দল (Team India)। নিউজিল্যান্ড ও বাংলাদেশ সিরিজের জন্য সোমবার দল ঘোষণা করা হল। একসঙ্গে চারটি দল ঘোষিত হল এদিন। তবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে অনেক ভারতীয় তারকাকেই বিশ্রাম দেওয়া হয়েছে। 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩টি ওয়ানডে এবং ৩টি টি-২০ খেলবে ভারত। কিউয়িদের বিরুদ্ধে সিরিজের জন্য এদিন দল ঘোষণা করা হয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডেতে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। অন্যদিকে টি-টোয়েন্টিতে হার্দিক পান্ডিয়ার হাতে উঠেছে দলের রিমোট কন্ট্রোল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পরে ভারত উড়ে যাবে বাংলাদেশ। সেই সিরিজে অবশ্য টেস্ট ও ওয়ানডে-তে দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB) এবং বিসিসিআই (BCCI) পারস্পারিক আলোচনার পর এই সিরিজের সূচিও চূড়ান্ত করে ফেলেছে। সিরিজের তিনটি ওয়ানডেই হবে মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে। প্রথম ম্যাচ ডিসেম্বরের ৪ তারিখ। দ্বিতীয় ম্যাচ ৭ ডিসেম্বর। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ ডিসেম্বরের ১০ তারিখ। তারপর ঢাকা থেকে চট্টগ্রাম যাবে দুই দল। সেখানে খেলা হবে সিরিজের প্রথম টেস্ট। ১৪ ডিসেম্বর শুরু হবে সেই ম্যাচ। টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ হওয়ার কথা ২২ ডিসেম্বর থেকে মিরপুরেই। ২৭ তারিখ দেশে ফিরবেন রোহিতরা।

 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে-র জন্য ঘোষিত দল-শিখর ধাওয়ান (অধিনায়ক), ঋষভ পন্থ (সহ-অধিনায়ক), শুভমন গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, শাহবাজ আহমেদ, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, দীপক চাহার, কুলদীপ সেন, উমরান মালিক।

 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টির জন্য ঘোষিত দল- হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ঋষভ পন্থ (সহ-অধিনায়ক), শুভমন গিল, ইশান কিষান, দীপক হুডা, সূর্য কুমার যাদব, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, উমরান মালিক।

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে-র জন্য ঘোষিত ভারতীয় দল– রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পাতিদার, শ্রেয়স আইয়ার, রাহুল ত্রিপাঠী, ঋষভ পন্থ, ঈশান কিষান, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, দীপক চাহার, যশ দয়াল।

 

বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের জন্য ঘোষিত ভারতীয় দল- রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, কেএস ভরত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষৎ প্যাটেল, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে