BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ছিটকে গেলেন শামি, আফগানিস্তানের বিরুদ্ধে দলে নভদীপ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 12, 2018 11:08 am|    Updated: June 12, 2018 11:08 am

India vs Afghanistan Test: Pacer Navdeep Saini to replace Mohammed Shami

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাসিন অনেক চেয়েও যা পারেননি, অবশেষে তাই-ই হল। দল থেকে বাদ পড়লেন মহম্মদ শামি। তবে এক্ষেত্রে পারিবারিক কোনও সমস্যার জের নয়। ফিটনেস টেস্টে সফল হতে না পেরেই ছিটকে গেলেন ভারতীয় পেসার। তাঁর জায়গায় দলে এলেন নভদীপ সাইনি।

[  সভাপতি হিসেবে মানতে নারাজ, টুটু বোসকে সরাতে উদ্যোগ অঞ্জনের ]

সময়টা ভাল যাচ্ছে না অনেকদিন ধরেই। মাসকয়েক আগে বিবাহ সংক্রান্ত ঝামেলায় জড়িয়ে পড়েন শামি। তাঁর বিরুদ্ধে অভিযোগ তোলেন স্ত্রী হাসিন। পরকীয়া থেকে ম্যাচ গড়াপেটায় যুক্ত থাকার বাউন্সার ধেয়ে আসে শামির দিকে। পেসারকে দল থেকে বাদ দিতেও উঠেপড়ে লাগেন হাসিন। কিন্তু তাতে অবশ্য লাভের লাভ কিছু হয়নি। শামির বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত হয়। তাতে ক্লিনচিট পান শামি। ফলে তাঁর খেলা নিয়ে কোনও সংশয় ছিল না। বোর্ডের তরফে হাসিনকেও এ কথা জানিয়ে দেওয়া হয়, ব্যক্তিগত সমস্যা আর খেলার দুনিয়া পৃথক। সেখানে বোর্ডের কিছু করার নেই। এরপর আইপিএল-এ যাতে শামি খেলতে না পারেন তার জন্যও দরবার করেন হাসিন। কিন্তু সেখানেও ব্যর্থ হন। সদ্য শেষ হওয়া আইপিএল-এ খেলতে দেখা গিয়েছে শামিকে। হাসিন অনেক চেষ্টা করেও যা করতে পারেননি, অবশেষে তা হল। দল থেকে বাদ পড়লেন তিনি। ফিটনেস টেস্টে ব্যর্থ হলেন তিনি। ইয়ো-ইয়ো টেস্টের রেজাল্টের উপর ভিত্তি করেই দলে জায়গা পান ক্রিকেটাররা। সেখানে ক্রিকেটারদের জন্য একটা নম্বরের মাপকাঠিও বেঁধে দেওয়া হয়েছে। শামি তা ছুঁতে পারেননি। ফলে আফগানিস্তানের বিরুদ্ধে খেলছেন না তিনি। তাঁর জায়গায় দলে এসেছেন তরুণ পেসার নভদীপ সাইনি। ঘরোয়া ক্রিকেটে বেশ নজরকাড়া পারফরম্যান্স তাঁর। রনজিতে গত দুই সিজনেই ভাল খেলেছেন। এবছর আইপিএল-এ বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজি নিয়েছিল তাঁকে। আনফিট শামির বদলে তরুণ পেসারকেই তাই সুযোগ দেওয়া হল।

[  সিংহের সঙ্গে বাবার স্টাইলে উইকেট উদযাপন আফ্রিদি কন্যার, ছবি ভাইরাল ]

ভারতীয় দলে ইয়ো-ইয়ো টেস্টের গুরুত্ব সাংঘাতিক। এই টেস্টে বিফল হয়েই রায়নাকেও দল থেকে বাদ পড়তে হয়েছিল। অনেক ক্রিকেটারই ফিটনেসের এই কড়া পরীক্ষায় পাশ করতে পারেননি। শামির ক্ষেত্রেও তাই-ই হল। গত আইপিএল-এও খুব বেশি ম্যাচ খেলেননি তিনি। গোটা চারেক ম্যাচ খেলে তিনটি উইকেট পেয়েছিলেন। ব্যক্তিগত সমস্যার জেরেই সম্ভবত শামির সেই নজরকাড়া পারফরম্যান্সও ছিল না সাম্প্রতিক অতীতে। ফিটনেসেও তারই প্রভাব পড়েছে। আপাতত দক্ষতা আর ফিটনেস দিয়েই নিজেকে প্রমাণ করে দলে ফিরতে হবে শামিকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে