১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রিওয় ভারতীয় দূতাবাসে চরম হেনস্তা সর্দার-সুশীলাদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 17, 2016 2:25 pm|    Updated: August 17, 2016 2:25 pm

Indian players only fed peanuts on Independence Day at Indian embassy in Rio

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিওতে ভারতীয় প্রতিযোগীদের দিনগুলি একেবারেই ভাল কাটছে না। তা সে মাঠের ভিতরেই হোক, আর বাইরে। পদক তো জুটছেই না। অথচ পদে পদে ঠোক্কর খেতে হচ্ছে ভারতীয় অ্যাথলিটদের। স্বাধীনতা দিবসেও তার ব্যতিক্রম ঘটল না। এবার যা হল, তাতে দেশের মাথা আরও হেঁট হয়ে গেল। কী হল? রিওতে ভারতীয় দূতাবাসের তরফে আমন্ত্রণ পেয়েছিলেন সর্দার সিংরা। কিন্তু সেখানে গিয়ে খাবার হিসেবে জুটল শুধু বাদাম! অর্থাৎ একপ্রকার ‘ডেকে অপমান’ করা হল তাঁদের।

গেমস ভিলেজে রাতের খাবার বাতিল করে ভারতীয় দূতাবাসের আমন্ত্রণ রক্ষা করতে পৌঁছে গিয়েছিলেন ভারতীয় হকি পুরুষ ও মহিলা দলের সদস্যরা। গিয়ে দেখেন, বিয়ার, ঠান্ডা পানীয় আর বাদাম ছাড়া খাবারের তালিকায় আর কিছুই নেই। অগত্যা খিদে পেটে শুধু বাদাম খেয়ে ভিলেজে ফিরতে হল খেলোয়াড়দের। এক হকি তারকা বিরক্তি প্রকাশ করে জানালেন, “মেনুতে বাদাম ছাড়া আর কোনও খাবার ছিল না। ভেবেছিলাম ডিনারের ব্যবস্থা থাকবে। কিন্তু শুধু বিয়ার, ঠান্ডা পানীয় আর বাদাম ছিল। এত দূর থেকে আসার পর এমন ব্যবস্থা দেখে হতাশ হলাম।”

খেলোয়াড়দের আমন্ত্রণ জানিয়েও তাঁদের জন্য খাবার-দাবারের ব্যবস্থা না করায় বিতর্কের মুখে পড়েছে ভারতীয় দূতাবাস। ভারতীয় ক্রীড়ামন্ত্রকের সচিব রাজীব যাদব অ্যাথলিটদের শুভেচ্ছা জানিয়ে বিতর্কের বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। এদিকে ভারতের শেফ দ্য মিশন রাকেশ গুপ্তাও ঘটনার বিষয়ে বিস্তারিত কিছু বলতে চাননি। তিনি বলেন, ‘‘আমি কিছু জানি না। হকি প্লেয়ারদের সঙ্গে কথা বলুন। ওরা ভাল বলতে পারবে। আমি খানিকক্ষণ থেকেই চলে এসেছিলাম। এখানে বিকাশ কৃষ্ণণের বক্সিং বাউট ছিল।’’

রিওর এসব স্মৃতি কি ওলিম্পিয়ানরা মনে রাখতে চাইবেন? কে জানে!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে