৯ আষাঢ়  ১৪২৬  সোমবার ২৪ জুন ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৯ আষাঢ়  ১৪২৬  সোমবার ২৪ জুন ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হায়দরাবাদে আজ ফের সেরা হওয়ার লড়াই চলছে। আরও একবার চ্যাম্পিয়নের পাশে কোন দলের নাম লেখা থাকবে, তারই অধীর অপেক্ষা। তবে মুম্বই ইনিংস শেষ হওয়ার আগেই আইপিএলে একটি বিরল রেকর্ডের মালিক হয়ে গেলেন মহেন্দ্র সিং ধোনি।

অধিনায়ক এবং ব্যাটসম্যান হিসেবে তাঁর তুলনা চলে না। দেশকে জোড়া বিশ্বকাপ জিতিয়েছেন ক্যাপ্টেন কুল। এনে দিয়েছেন চ্যাম্পিয়ন্স ট্রফিও। আর ব্যাট হাতে যে কতবার সেরা ফিনিশারের ভূমিকা পালন করে দলকে জিতিয়েছেন, তার ইয়ত্তা নেই। তবে উইকেটকিপার হিসেবেও যে তিনি কম যান না, তারই প্রমাণ দিলেন ধোনি। রবিবার মুম্বইয়ের বিরুদ্ধে হাইভোল্টেজ ফাইনালে উইকেটের পিছনে দাঁড়িয়েই নয়া রেকর্ডের মালিক হয়ে গেলেন মাহি। কী রেকর্ড? ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে উইকেটকিপার হিসেবে ব্যাটসম্যানকে সবচেয়ে বেশিবার আউট করার নজির গড়লেন তিনি। এই নিয়ে মোট ১৩২ বার স্টাম্প ভেঙে ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে
ফিরিয়েছে তাঁর গ্লাভস জোড়া। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন কলকাতা নাইট রাইডার্সের নেতা দীনেশ কার্তিক। তবে তাঁর দল এবার প্লে অফের আগেই বিদায় নিয়েছে। কিন্তু ধোনির চেন্নাই অষ্টমবার ফাইনালে। আর ফাইনালের বাইশ গজেই গড়লেন ব্যক্তিগত রেকর্ড।

[আরও পড়ুন: বিশ্বজয় থেকে মাফিয়া যোগ, মারাদোনার তথ্যচিত্রের ট্রেলার নিয়ে উত্তেজনা তুঙ্গে]

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু চেন্নাইয়ের সামনে বড় রানের লক্ষ্য গড়তে ব্যর্থ তাঁরা (আট উইকেটে ৪৯ রান)। ১৫ রানেই আউট হয়ে যান রোহিত। আরেক ওপেনার কুইন্টন ডি কক ফেরেন ২৯ রানে। কিন্তু শার্দুল ঠাকুর (২), দীপক চাহার (৩) এবং ইমরান তাহিরের ঝোড়ো বোলিংয়ে উড়ে যায় মুম্বইয়ের মিডল অর্ডার। পোলার্ড (৪১*) ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও বড় রানে পৌঁছনো গেল না। চতুর্থবার চ্যাম্পিয়ন হওয়ার জন্য ধোনির চেন্নাইয়ের টার্গেট ১৫০ রান। অর্থাৎ কঠিন পরীক্ষার সামনে দাঁড়িয়ে মুম্বই ইন্ডিয়ান্সের বোলাররা।

[আরও পড়ুন: জানেন আইপিএল জিতলে কত টাকা পুরস্কার পাবেন চ্যাম্পিয়নরা?]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং