BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাবেরী ইস্যুতে বিক্ষোভের জের, চেন্নাই থেকে সরল আইপিএল ম্যাচ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 11, 2018 7:38 pm|    Updated: April 11, 2018 7:43 pm

IPL Matches shifted from Chennai Amid Cauvery Protests: Sources

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার নাইটদের বিরুদ্ধে চেন্নাই ম্যাচে চিপকের গ্যালারি থেকে মাঠে উড়ে এসেছিল জুতো। ম্যাচ চলাকালীনও বাইরে চলছিল কট্টরবাদী সংগঠনগুলির বিক্ষোভ। যার জেরে শেষমেশ চেন্নাই থেকে আইপিএল ম্যাচ সরানোর সিদ্ধান্ত নিল বিসিসিআই। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এমনটাই জানা যাচ্ছে। অর্থাৎ চলতি মরশুমে ঘরের মাঠে আর খেলা হচ্ছে না ধোনি অ্যান্ড কোংয়ের।

তীব্র জল সংকটে ভুগছে তামিলনাড়ু। আর তার মধ্যে আইপিএল নিয়ে মাতামাতি কেন? কাবেরী ইস্যুকে সামনে রেখে এমন প্রশ্নই তুলেছে চেন্নাইয়ের কট্টরপন্থী সংগঠনগুলি। কাবেরী সমস্যা সমাধানের জন্য কেন্দ্রের উপর চাপ বাড়াতে একজোট হয়েছেন দক্ষিণী ছবির জগতের তারকারাও। অভিনেতা রজনীকান্তও চেন্নাইয়ে আইপিএল অনুষ্ঠিত হওয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এমন অবস্থায় মঙ্গলবার ধোনি বনাম দীনেশ কার্তিকদের ম্যাচের আগে থেকেই চিপকের সামনে প্রতিবাদে সরব হয় বিক্ষোভকারীরা। পাশাপাশি স্টেডিয়ামের ভিতরও টিকিট কেটেও ঢুকে পড়েন একদল প্রতিবাদী। তাঁদের মধ্যে থেকেই কেউ খেলা চলাকালীন জাদেজার দিকে তাক করে মাঠে জুতো ছোঁড়ে বলে অভিযোগ। ম্যাচ ঘিরে রীতিমতো রণক্ষেত্রে পরিণত হয় চিপক চত্বর। পোড়ানো হয় চেন্নাই সুপার কিংসের জার্সি। আইপিএল বয়কটের ডাক দেয় তারা। বিক্ষোভ মোকাবিলায় আগেই মোতায়েন ছিল চার হাজার পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নামানো হয় ব়্যাফও। লাঠিচার্জও করা হয়। গ্রেপ্তার করা হয় সাড়ে তিনশো জন বিক্ষোভকারীকে।

[অবসরের সময় হয়েছে, নেটদুনিয়ায় কটাক্ষের শিকার মেসির স্ত্রী]

কিন্তু কড়া নিরাপত্তা বলয়ের মধ্যে ম্যাচ সম্পন্ন হলেও দুশ্চিন্তা যায়নি বিসিসিআই এবং আইপিএল গভর্নিং কাউন্সিলের। প্রতিটি ম্যাচেই যদি ছবিটা একইরকম থেকে যায়, তাহলে ক্রিকেটারদের নিরাপত্তা ক্ষুণ্ন হতেই পারে। সূত্রের খবর, এমন আশঙ্কাতেই শেষমেশ চেন্নাই থেকে আইপিএলের সব ম্যাচ সরানোর সিদ্ধান্ত নিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। শোনা যাচ্ছে, আপাতত বিশাখাপত্তনম, তিরুবনন্তপুরম, রাজকোট ও পুণেকে বেছে নেওয়া হয়েছে বিকল্প ভেন্যু হিসেবে।

কাবেরী ইস্যু নিয়ে অনেকদিনই সরব হয়েছে তামিঝাগা ভাজুরিমাই কাচি নামে একটি তামিল সংগঠন। একই সঙ্গে গলা মিলিয়েছে তামিল পরিচালকদের দলও। তাদের অভিযোগ, আইপিএলের জৌলুসে চাপা পড়ে যাবে কাবেরী সমস্যা। তাই আইপিএল বন্ধ করে এই ইস্যুতেই মন দিক কেন্দ্র। বিসিসিআইয়ের এমন সিদ্ধান্ত তাদের বিক্ষোভেরই একপ্রকার জয় হল।

[কমনওয়েলথে সোনা জিতলেন শ্রেয়সী, ফের ব্রোঞ্জ মিথারভালের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে