Advertisement
Advertisement

ইডেনে নাইটবাহিনীকে হারিয়ে আইপিএলে প্রথম দল হিসেবে এই রেকর্ড গড়ল মুম্বই

জেনে নিন কী সেই রেকর্ড।

 IPL10: In Ipl History only Mumbai Indians has the record
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:May 14, 2017 12:09 pm
  • Updated:July 11, 2018 10:47 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৯ এপ্রিল ২০০৮। আইপিএলে প্রথম জয় পেয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। বিপক্ষে ছিল কলকাতা নাইট রাইডার্স। আর ১৩ মে ২০১৭, ফের একবার প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্স। আর ফের একবার জয় পেল নীতা আম্বানির দল। মরশুমে প্রথমবার দলকে সমর্থন করতে এসেছিলেন কিং খান। কিন্তু ইডেনে গৌতম গম্ভীরদের ন’রানে পরাজিত হতেই দেখলেন শাহরুখ খান। আর জয়ের সঙ্গে সঙ্গেই নিজেদের ১০০ তম জয়টিও পেয়ে গেল মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএলের ইতিহাসে প্রথম কোনও দল এই কৃতিত্ব অর্জন করল।

যদিও টুর্নামেন্টের শুরুতে কিন্তু যাত্রাটাও মোটেও সুখকর ছিল না। ২০০৮ সালে অনুষ্ঠিত প্রথম আইপিএলের প্রথম চারটি ম্যাচেই হারতে হয়েছিল তাঁদের। তবে পরবর্তী সময়ে অবশ্য অন্যতম সেরা দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করেছে মুম্বই। চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স বাদে মুম্বই-ই একমাত্র দল যারা দু’বার আইপিএল ট্রফি জিতেছে। এছাড়া চেন্নাইয়ের পর দ্বিতীয় দল হিসেবে চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টিও দু’বার জেতার রেকর্ড রয়েছে রোহিত শর্মাদের।

[ভারতে বড়সড় হামলার আগেই গ্রেপ্তার হিজবুল জঙ্গি, মিলল পাক পাসপোর্ট ]

চলতি আইপিএলেও দুর্দান্ত ফর্মে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। লিগ তালিকায় ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তাঁরা। প্রসঙ্গত, আইপিএলে সবচেয়ে বেশিবার তাঁরা হারিয়েছে কেকেআর-কে। এখনও পর্যন্ত মোট ২০ বার একে অপরের মুখোমুখি হয়েছে তারা। যার মধ্যে ২০ বারই জয়ের মুকুট পরেছে নীল জার্সিধারীরা।

[দেশের সবচেয়ে গ্রহণযোগ্য প্রধানমন্ত্রী এখনও ইন্দিরাই, মন্তব্য রাষ্ট্রপতির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ