BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কোহলির চওড়া ব্যাটে ভর করে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জয় ভারতের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 7, 2017 5:01 am|    Updated: July 7, 2017 5:08 am

Kohli, Shami pair steer India to victory over West Indies

ওয়েস্ট ইন্ডিজ ২০৫/৯ (সামি ৪৮/৪, উমেশ ৫৩/৩, পাণ্ডিয়া ২৭/১)
ভারত : ২০৬/২ (৩৬.৫ ওভার)। (কোহলি ১১১*, কার্তিক ৫০*)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনির ৩৬তম জন্মদিনে এর থেকে ভাল উপহার আর কীই বা হতে পারত? যে সাবাইনা পার্ক ৪১ বছর আগে পেসে ভারতকে রক্তাক্ত করে ছেড়েছিল, সেই একই সাবাইনা পার্কে ফের পেস বোলিংই শিরোনামে। তফাতের মধ্যে শাসিত এবার ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং। শাসক ভারতীয় পেস ব্যাটারি। ১৩.১ ওভার বাকি থাকতেই ৮ উইকেটে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ৩-১-এ সিরিজ জিতে নিল ভারত।

[পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ তুলল হকি ইন্ডিয়া]

এক নয় দুই নয়, ক্যারিবিয়ান ইনিংসে পড়া ন’টা উইকেটের মধ্যে আটটাই নিলেন ভারতীয় পেসাররা। যার মধ্যে একা মহম্মদ সামিরই চারটে উইকেট। তিনটে উমেশ যাদবের। একসময় দেখা গেল, উমেশের ডেলিভারি ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের হেলমেটে লাগছে, বাউন্সারে ডাক করতে গিয়ে প্রায় পিচে বসে পড়তে হচ্ছে। ৪১ বছর আগে এসব ভাবা যেত! ওয়েস্ট ইন্ডিজ শেষপর্যন্ত যে রানটা তুলল সেটাও ভারতের সিরিজ জয়ের স্বপ্নকে রক্তাক্ত করে দেওয়ার মতো নয়। মাত্র তো ২০৫/৯।

বাকিটা ছিল শুধু সময়ের অপেক্ষা। দেওয়াল লিখন পড়া হয়ে গিয়েছিল আগেই। শিখর ধাওয়ান (৪) শুরুতে ধাক্কা খেলেও রাহানের (৩৯) সঙ্গে কোহলি (১১১*) জয়ের লক্ষে এগোতে থাকেন। অধিনায়ককে যোগ্য সঙ্গ দেন দীনেশ কার্তিক (৫০*)। ৭৯ বল বাকি থাকতেই সিরিজ জিতে নেয় ভারত। ব্যাট হাতে বোলারদের শাসন করা কাকে বলে, ফের দেখিয়ে দিলেন কোহলি। রান চেজ করতে বরাবরই ভালবাসেন তিনি। তাঁর ২৮-তম সেঞ্চুরি ভারতকে ৩৭ তম ওভারে জয় এনে দেয়। রান চেজ করতে গিয়ে এই নিয়ে ১৮তম শতরান করলেন কোহলি।

[ডোপিংয়ের কলঙ্ক থেকে মুক্ত ‘স্পাইডারম্যান’ সুব্রত]

দুই দলই অপরিবর্তিত দল নিয়ে মাঠে নেমেছিল। প্রথমে বোলিং নিয়ে উমেশ ও হার্দিক পান্ডিয়া ইনিংসের শুরুতেই তিন উইকেট তুলে নেন। পান্ডিয়া ফিরিয়ে দেন এভিন লিউয়িসকে, একটু পরেই উমেশের বলে আউট হন কাইল হোপ ও রস্টনকে। নিয়মিত উইকেট পড়তে থাকায় বড় রান করতে ব্যর্থ হন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। শাই হোপ ও জেসন মহম্মদ ৮৯ বলে ৩৯ রানের পার্টনারশিপ গড়েন। সামি ভারতকে ফের লড়াইয়ে ফিরিয়ে আনেন। ৫১ রান করে প্যাভিলিয়নে ফিরে যান হোপ। অ্যাশলে ও দেবেন্দ্র বিশুকেও ফিরিয়ে দেন শামিই। শেষ পর্যন্ত ক্যারাবিয়ানদের থামতে হয় ৯ উইকেটে ২০৫ রানে। এরপর মাঠ জুড়ে দেখার মতো বিষয় হয়ে ওঠে কোহলির ব্যাটিং। পরপর দুই ম্যাচে ব্যর্থ ভারতীয় অধিনায়ক স্পিনার বা পেসার-কাউকেই রেয়াত করেননি। একদিনের ম্যাচে ২৮ তম শতরান করে কোহলির সামনে এখন শুধুই পন্টিং ও শচীন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে