২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধাওয়ানের উচিত একাই ব্যাট করা! কেন এমন বললেন রোহিত?

Published by: Subhajit Mandal |    Posted: September 24, 2018 7:16 pm|    Updated: September 24, 2018 7:16 pm

Let Dhawan bat like he is doing: Rohit

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা দুই ওপেনার শিখর ধাওয়ান এবং রোহিত শর্মা। সীমিত ওভারের ক্রিকেটে এই দুইয়ের জুটি ভারতকে জিতিয়েছে অসংখ্য ম্যাচ। কিন্তু ওপেনিংয়ের নিজের পার্টনারের সম্পর্কে এ কী বললেন, ভারতীয় দলের অধিনায়ক। তবে কি, দুই ওপেনারের মধ্যে মনোমালিন্যের সৃষ্টি হল? না আশঙ্কিত হওয়ার কোনও কারণ নেই, রোহিত-ধাওয়ানের সম্পর্কের অবনতি হয়নি। দলের অস্থায়ী অধিনায়ক গব্বরের প্রশংসা করেছেন। আর প্রশংসা করতে গিয়ে বলেছেন ধাওয়ানকে নিজের মতো খেলতে দিলেই সে বেশি ভাল খেলে।

[শোয়েব মালিককে ‘জামাইবাবু’ বলে ডাকলেন ভারতীয় সমর্থক, তারপর…]

রবিবাসরীয় লড়াইয়ে পাকিস্তানকে চলতি এশিয়া কাপে ৫ দিনে দু’বার ধরাশায়ী করেছে ভারত। স্বাভাবিকভাবেই ভারতীয় শিবিরে এখন ফুরফুরে মেজাজ। আর এই ফুরফুরে মেজাজেই বিসিসিআইয়ের সরকারি ওয়েবসাইটে সাক্ষাৎকার দিয়েছেন ভারতীয় দলের দুই ওপেনার। ইন্টারভিউটি নিয়েছেন খোদ কোচ রবি শাস্ত্রী। সেই সাক্ষাৎকারে ধাওয়ানের সঙ্গে ব্যাটিংয়ের অভিজ্ঞতা সম্পর্কে জানতে চাওয়া হলে রোহিত বলেন, “ধাওয়ানের সঙ্গে ব্যাট করার সময় প্রথম কয়েকটি ওভার আমরা ক্রিকেট নিয়ে আলোচনা করি। কোন বোলার কীভাবে বল করছেন, কোথায় দুর্বল ফিল্ডার আছে এসব নিয়ে কথা হয়। কিন্তু ওই পাঁচ-ছয় ওভার পর্যন্তই। পাঁচ-ছয় ওভার পেরিয়ে গেলেই ধাওয়ান নিজের মতো। আর ক্রিকেট নিয়ে কোনও আলোচনা হয় না। তখন ওকে একা ব্যাট করতে দেওয়া উচিত। নিজের মতো ব্যাট করলেই ও ভাল খেলে।”

[ফের লজ্জায় নতজানু পাকিস্তান, হাসতে হাসতে জয়ী রোহিতরা]

উল্লেখ্য, চলতি এশিয়া কাপে দুর্দান্ত ফর্মে গব্বর-হিটম্যান জুটি। ধাওয়ান যেখানে টুর্নামেন্টে সর্বোচ্চ রান স্কোরারদের তালিকায় সবার শীর্ষে সেখানে খুব একটা পিছিয়ে নেই রোহিতও। এশিয়া কাপেই ভারতের সর্বকালের সেরা ওপেনিং জুটির তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে এই জুটি। পাকিস্তানের বিরুদ্ধে শতরানের পার্টনারশিপের বিচারে শচীন-শেহবাগকে টপকে গিয়েছে এই জুটি। গব্বর-হিটম্যান জুটির দখলে ১৩টি একশোর বেশি পার্টনারশিপ। এই তালিকায় শীর্ষ শচীন-সৌরভ জুটি, তাদের দখলে রয়েছে ২১টি শতরানের পার্টনারশিপ। রোহিত এবং ধাওয়ান, চলতি এশিয়া কাপে ভারতীয় দলের দুই সেরা ব্যাটসম্যান যদি এই ফর্মে থাকেন তাহলে রোহিতের হাতে ট্রফি ওঠাটা শুধু সময়ের অপেক্ষা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে