BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

রোনাল্ডোর মুখে মেসির প্রশংসা, আগামী বছরেই অবসরের ইঙ্গিত

Published by: Tanumoy Ghosal |    Posted: August 22, 2019 9:30 pm|    Updated: August 22, 2019 9:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  “অবসর? হয়তো আগামী বছরই। তবে ভাবছি..৪০—৪১ বছর বয়সেও তো খেলে দিতে পারি। ১৮-১৯ বছর বয়সে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে খেলতে গিয়েই বুঝতে পারি আমার মধ‌্যে গ্রেটনেস ব্যাপারটা আছে। কিংবদন্তি হব, জানতাম।”  ক্রিশ্চিয়ানো রোনাল্ডো! এবং, তিনি ছাড়া আর কারও পক্ষেই বোধহয় এভাবে সরাসরি বক্তব্য রাখা সম্ভব নয়। পর্তুগালের টিভিতে বিশেষ ইন্টারভিউতে তিনি একেবারেই মেদহীন।

[ আরও পড়ুন: ডার্বির সঙ্গে মিশছে টলিউড, ইস্ট-মোহন ম্যাচের টিকিটে প্রথমবার হচ্ছে ব্র‌্যান্ডিং]

প্রসঙ্গ ১ : অবসর- রোনাল্ডো সরাসরি বললেন, “এখনও ভাবিনি। তবে হয়তো আগামী বছরই কেরিয়ার শেষ করে দেব…। তবে আরও বহুদিন খেলে দিতে পারি। ৪০ বা ৪১ বছর বয়সেও। কী হবে জানি না। আমি সবসময় বলি, এই মুহূর্তটা উপভোগ করো। জীবনের থেকে যা উপহার পেয়েছি, সেটা অসাধারণ। এবং আপাতত সেটা উপভোগ করছি।”
প্রসঙ্গ ২ :  একাধিক সম্মান- রোনাল্ডো বললেন, “সাফল্য আমাকে তাড়া করে বেড়ায়। সাফল্য পাওয়া বলতে পারেন আমার নেশা। লোকে যখন সেই নিয়ে প্রশ্ন তোলে, তখন আঘাত পাই। এর মূল কারণ আমার একটা বড় পরিবার আছে। স্ত্রী আছে। এবং একটা বড় ছেলে আছে, যে অনেক কিছু বোঝার মতো মানসিক অবস্থায় ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে।”
প্রসঙ্গ ৩ : পুরস্কার মঞ্চে ব্যর্থতা এবং মেসি- রোনাল্ডোর বক্তব্য, “ অনেক সময় দৌড়ে থেকেও আমি পুরস্কার হাতে তুলতে পারিনি। এবং…আমার মতে, এটা ঠিকঠাকই আছে। যোগ্য ব্যক্তির হাতেই পুরস্কার গিয়েছে। ইতিমধ‌্যেই যা করেছি, তাতে মনে করি ফুটবলের ইতিহাসে ঢুকে গিয়েছি। এটা কোনও বিস্ময়ের ব্যাপার নয় যে, আমি আর মেসি পাঁচবার করে বিশ্বসেরা হয়েছি। এটা দুর্ঘটনা বা হঠাৎ হয়ে যাওয়া ব্যাপার নয়। আমি এখনও আরও বেশি পুরস্কার জেতার কথা ভাবি। উৎসাহ পাই।”
প্রসঙ্গ ৩:  লিওনেল মেসি-  রোনাল্ডো বললেন, “এ ব্যাপারে আমার কোনও সন্দেহই নেই যে, মেসির জন্যই আজ আমি এত ভাল। ব্যাপারটা উলটোদিকেও অবশ্যই প্রযোজ্য। যখন আমি কোনও ট্রফি জিতি তখন নিশ্চয়ই ওর জ্বালা ধরে। যেমনটা ও জিতলে আমার হয়। ওর (মেসি) ফুটবল কেরিয়ারকে আমি সম্মান করি। আমি যখন স্পেন ছেড়ে ইতালিতে আসি, তখন ও হতাশা প্রকাশ করেছিল। কারণ, স্পেনে আমাদের দু’জনের মধ্যে একটা প্রতিযোগিতা ছিল। যেটা আমরা দু’জনেই স্বীকার করি। সম্মানও করি।”

[আরও পড়ুন:  খেলতে গিয়ে বুকে লাগল বল, মাঠেই মৃত কিশোর ফুটবলার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement