BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ভারত অধিনায়ক মিতালির সামনে নয়া রেকর্ডের হাতছানি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 17, 2017 11:09 am|    Updated: July 17, 2017 11:09 am

Mithali Raj to surpass Meg Lanning as top-ranked batswoman

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্ভবত এটাই তাঁর শেষ বিশ্বকাপ। আর সে কারণেই যেন প্রতিনিয়ত নিজের সেরাটা উজাড় করে দিতে চাইছেন ভারত অধিনায়ক মিতালি রাজ। চলতি টুর্নামেন্টে মাঠে ও মাঠের বাইরের দুরন্ত পারফরম্যান্সে মিতালির ভক্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েছে। সেই সঙ্গে বেড়েছে সোশ্যাল মিডিয়ায় মহিলা ক্রিকেট দল নিয়ে চর্চাও। যা এতদিন অলীক কল্পনা ছাড়া আর কিছুই ছিল না। বিরাট কোহলিদের মতো প্রচারের আলোয় না থেকেও নিজেদের দক্ষতায় জনপ্রিয়তা ছিনিয়ে নিতে সফল তাঁরা। আর এখানেই মাঠের বাইরেও যেন জিতে গিয়েছেন পুনম-স্মৃতি-ঝুলনরা। তাতে অবশ্য বাইশ গজ থেকে ফোকাস নষ্ট হয়নি তাঁদের। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মিতালির বিধ্বংসী সেঞ্চুরিতেই শেষ চারের টিকিট পাকা হয়েছে। শুধু অধিনায়ক হিসেবেই নয়, চলতি বিশ্বকাপে ব্যাটসম্যান হিসেবেও ইতিহাস গড়েছেন তিনি। মহিলা ক্রিকেট দুনিয়ায় সর্বাধিক রান এখন তাঁর ঝুলিতেই। সেই সঙ্গে বিশ্বকাপে ১০০০ রানের একমাত্র মালকিনও হয়ে গিয়েছেন মিতালি। আর এবার তাঁর সামনে আরও এক রেকর্ডের হাতছানি।

[প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যোগিন্দরের বাবাকে ছুরির আঘাত দুষ্কৃতীদের]

টুর্নামেন্টের মধ্যেই মহিলা ব্যাটসম্যানদের তালিকা প্রকাশ করেছে আইসিসি। সেখানে ৭৭৪ পয়েন্ট নিয়ে দু’নম্বরে রয়েছেন অধিনায়ক মিতালি। শীর্ষে এখনও অজি নেতা মেগ ল্যানিং। তাঁর সংগ্রহ ৭৭৯ পয়েন্ট। ওয়ানডেতে ৬০০০-এর বেশি রান করে ব্রিটিশ এডওয়ার্ডকে পিছনে ফেলে দিয়েছেন। এবার ব়্যাঙ্কিংয়ে ল্যানিংকে ছাপিয়ে নয়া ইতিহাস গড়ার সামনে যোধপুরের মহিলা যোদ্ধা। চলতি বিশ্বকাপে সাত ম্যাচে ৩৬৫ রান মিতালির। যার মধ্যে রয়েছে একটি সেঞ্চুরিও। তৃতীয় ভারতীয় মহিলা ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে এই রেকর্ড রানের আধিকারী হয়েছেন। ব্যাটসম্যানদের তালিকায় অবশ্য প্রথম দশে মিতালি ছাড়া আর কোনও ভারতীয় নেই। ওপেনার পুনম রাউত রয়েছেন ১৯ নম্বরে। স্মৃতি মন্দনার স্থান ২৯ নম্বরে। বোলারদের তালিকায় ঝুলন গোস্বামী ও একতা বিস্ত রয়েছেন ষষ্ঠ ও সপ্তম স্থানে। ওয়ানডে দল হিসেবে চার নম্বর জায়গাই ধরে রেখেছে ভারত। শীর্ষে অস্ট্রেলিয়া।

[স্ত্রীর সঙ্গে ছবি দিয়ে নেটদুনিয়ায় সমালোচিত ইরফান পাঠান]

বৃহস্পতিবার সেমিফাইনালে সেই শক্তিশালী অস্ট্রেলিয়ারই মুখোমুখি হবে ভারতীয় প্রমিলাবাহিনী। গ্রুপ পর্যায়ে অজিদের কাছে হারতে হয়েছিল মিতালিদের। তবে এবার ভুল শুধরে নিয়ে মাঠে নামার পালা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement