BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সংখ্যালঘু ইস্যুতে পাকিস্তানের জ্ঞান দেওয়া মানায় না’, কটাক্ষ কাইফের

Published by: Sulaya Singha |    Posted: December 25, 2018 9:14 pm|    Updated: December 25, 2018 9:14 pm

Mohammad Kaif slams Imran Khan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংখ্যালঘু ইস্যুতে অভিনেতা নাসিরুদ্দিন শাহের পাশে দাঁড়িয়ে মোদি সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন ইমরান খান। পাক প্রধানমন্ত্রী বলেছিলেন, “মোদি সরকারকে দেখিয়ে দেব সংখ্যালঘুদের সঙ্গে কী আচরণ করতে হয়। এখন তো ভারতে অনেকেই বলছেন সংখ্যালঘুদের সঙ্গে একইরকম ব্যবহার করা হচ্ছে না।” কিন্তু অভিনেতা নিজেই ইমরান খানের ‘মহৎ’ হওয়ার চেষ্টা ভেস্তে দেন। তাঁর কড়া আক্রমণ, “আমরা সত্তর বছর ধরে স্বাধীন। নিজের দেশের খেয়াল কীভাবে রাখতে হয় জানি। আপনি এই বিষয়ে ঢুকবেন না।” এবার এই ইস্যুতে মুখ খুললেন ভারতের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ।

[নাসিরুদ্দিনকে হাতিয়ার করে সংখ্যালঘু ইস্যুতে মোদি সরকারকে তোপ ইমরানের]

মঙ্গলবার পাক প্রধানমন্ত্রীকে একহাত নেন তিনি। তিনি টুইট করেন, “দেশভাগের সময় পাকিস্তানে ২০ শতাংশ সংখ্যালঘু ছিল। বর্তমানে যার পরিমাণ ২ শতাংশেরও কম। উলটো দিকে, স্বাধীনতার পর থেকে ভারতে সংখ্যালঘুদের বৃদ্ধির হার যথেষ্ট উল্লেখযোগ্য। তাই সংখ্যালঘুদের সঙ্গে কী ব্যবহার করা উচিত, সে নিয়ে অন্তত পাকিস্তানের কোনও মন্তব্য করা মানায় না। বিশ্বের আর যে দেশই কোনও কথা বলুক না কেন, পাকিস্তান যেন এ বিষয়ে কোনও জ্ঞান না দিতে আসে।”

[‘কে কী বলল তাতে যায় আসে না’, মেলবোর্ন টেস্টের আগে ফের বিস্ফোরক কোহলি]

উত্তরপ্রদেশের বুলন্দশহরে পুলিশ অফিসার সুবোধকুমার সিংকে পিটিয়ে মেরে ফেলা এবং সারা দেশে বাড়তে থাকা হিংসার কথা নিয়ে দিন কয়েক আগে মন্তব্য করেছিলেন প্রবীণ অভিনেতা নাসিরুদ্দিন। এদেশে তাঁর সন্তানরা সুরক্ষিত নয়। কারণ, তিনি এবং তাঁর স্ত্রী, কেউই তাঁদের সন্তানদের ধর্মের পাঠ দেননি। তারপর থেকেই শুরু হয়েছে বিতর্ক। এই ঘটনার জেরে উত্তরপ্রদেশের নবনির্মাণ সেনার সভাপতি অমিত জানি আগামী বছর ১৪ আগস্ট অভিনেতার নামে করাচির টিকিটও কেটে দেন। তারপরই এই ইস্যুতে ঢুকে পড়েন পাক প্রধানমন্ত্রী। যাতে বিতর্ক আরও বাড়ে। তবে নাসির নিজেই ইমরান খানের বিরুদ্ধে সুর চড়ালে আর পালটা দেওয়ার সাহস হয়নি পাকিস্তানের। এবার নাম না করে পাক প্রধানমন্ত্রীকে কটাক্ষ করলেন কাইফও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে