৩০ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে রবিবার সুষ্ঠভাবে সম্পন্ন হল মোহনবাগান নির্বাচন। কড়া নিরাপত্তা বলয়ের মধ্যে লম্বা লাইনে দাঁড়িয়ে থেকে ভোট দিলেন প্রায় পাঁচ হাজার সদস্য।

নির্বাচনের আগেই মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন সচিব পদ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন অঞ্জন মিত্র। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে যান তাঁর বিপক্ষে দাঁড়ানো টুটু বোস। যদিও সরকারিভাবে সে ঘোষণা এখনও হয়নি। এদিন টুটু শিবিরের আরও ২১ জনের ভাগ্য পরীক্ষা হয়ে গেল। গতবারের মতোই দুই প্রাক্তন ফুটবলার বিদেশ বোস ও সত্যজিৎ চট্টোপাধ্যায়ও মোহনবাগান ক্লাবের ভোটে দাঁড়িয়েছিলেন। সহ-সচিব পদে ছিলেন সৃঞ্জয় বোস, দেবাশিস দত্তের মতো হেভিওয়েট প্রার্থীরা। উলটোদিকে অঞ্জন মিত্রের শিবির থেকে ভোটে দাঁড়িয়েছিলেন ২০ জন। তৃতীয় শিবিরের প্রার্থী-সহ মোট ৫০ জনের ভাগ্য নির্ধারণ করলেন প্রায় পাঁচ হাজার মোহনবাগান সদস্য। ভোট দিতে ক্লাব তাঁবুতে হাজির হয়েছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস, মেয়র পারিষদ অতীন ঘোষ, প্রাক্তন ফুটবলার তথা বাগানের ঘরের ছেলে প্রসূন বন্দ্যোপাধ্যায়-সহ বিশিষ্ট ব্যক্তিরা। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে আর পাঁচজন সাধারণ ভোটারদের মতোই ভোট দিলেন মোহনবাগান রত্ন প্রসূন। তাঁর আশা, সঠিক হাতেই মোহনবাগানের ব্যাটনটি থাকবে এবং আগামী মরশুমেই আইএসএল-এ অংশ নেবে মোহনবাগান। ক্লাবকে যাতে সেই টুর্নামেন্টে যোগ দেওয়ার জন্য কোনও অর্থ না দিতে হয়, সে প্রস্তাবও সংসদে রাখবেন তিনি বলে জানান।

[সেঞ্চুরির হ্যাটট্রিকের পরই কোহলিকে নয়া চ্যালেঞ্জ ছুঁড়লেন শোয়েব আখতার]

এদিন সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হওয়ার কথা থাকলেও ব্যালট বক্সের কিছু সমস্যার জন্য আধ ঘণ্টা দেরিতে শুরু হয় ভোটদান। সন্ধে ৬টা নাগাদ শেষ হয় ভোটগ্রহণ। এদিন নেতা-মন্ত্রীরা তো বটেই, দূর-দূরান্ত থেকে মোহনবাগান সদস্যরা পৌঁছে গিয়েছিলেন ভোট দিতে। সুদূর আমেরিকা থেকেও তাঁবুতে এসে ভোট দেন এক সবুজ-মেরুন সদস্য। মানুষের আবেগ আর ভালবাসাতেই সফলভাবে হল নির্বাচন। এমনিতেই পুজোর রেশ এখনও কাটেনি। তা সত্ত্বেও ৮৫৮৪ ভোটারের মধ্যে ভোট দিলেন প্রায় পাঁচ হাজার সদস্য। অর্থাৎ ৫০ শতাংশেরও বেশি ভোট পড়েছে বলেই বাগান সূত্রে খবর। ভোট গণনার পর মধ্যরাতের মধ্যেই ঘোষণা হয়ে যাবে ফলাফল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং