BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মোহনবাগান আইএসএল খেলবেই, ঘোষণা টুটু বোসের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 24, 2018 2:00 pm|    Updated: January 24, 2018 2:00 pm

Mohun Bagan will play in ISL: Tutu Bose

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএল আর আই লিগ কি মিলে যাচ্ছে? মোহনবাগান-ইস্টবেঙ্গলের মতো ময়দানের প্রাচীন ক্লাবগুলিকে কি ইন্ডিয়ান সুপার লিগে খেলতে দেখা যাবে? গত বছর এ নিয়ে অনেক আলোচনা-তর্ক-বিতর্ক হয়েছে। শেষমেশ ২০১৭-১৮ মরশুমে আলাদাভাবেই সেজেছে আই লিগ ও আইএসএল-এর আসর। প্রথমবার দুটি টুর্নামেন্টই পাশাপাশি চলছে। তবে নিজের জন্মদিনে মোহনবাগানের প্রাক্তন সভাপতি স্বপনসাধন বোস জানিয়ে দিলেন, অর্থ যতই খরচ হোক, মোহনবাগান আইএসএল খেলবেই।

[চেন্নাই ম্যাচের আগে এটিকে শিবিরে বড় ধাক্কা, ছাঁটা হচ্ছে শেরিংহ্যামকে]

গতকাল মঙ্গলবার ৭১ বছরে পা দিলেন টুটু বোস। সেখানেই তিনি সমর্থকদের জানিয়ে দিলেন, সবুজ-মেরুন আইএসএল-এ খেলবেই। কিন্তু এই টুর্নামেন্টের অন্যতম ফ্র্যাঞ্চাইজি হতে ১৫ কোটি টাকা দিতে হবে। তারপর রয়েছে ফুটবলার কেনার খরচ। যা অন্তত পক্ষে ২৫ কোটি টাকা। অর্থাৎ আইএসএল-এ অংশ নিতে গেলে কমপক্ষে ৪০ কোটি টাকা খরচ করতেই হবে। মোহনবাগান দীর্ঘদিন ধরেই স্পনসর সমস্যায় ভুগছে। এমনকী একসময় কর্মকর্তারা নিজেদের পকেট থেকেও ফুটবলারদের বেতন দিয়েছেন। আপাতত সেই পরিস্থিতির অনেকটাই উন্নতি হয়েছে। তা সত্ত্বেও এমন মোটা অঙ্কের অর্থ ব্যয় করে আইএসএল-এ যোগ দেওয়া ক্লাবের পক্ষে বেশ চ্যালেঞ্জিং। কিন্তু প্রাক্তন সভাপতি সহজে হার মানতে নারাজ। তাই শুধু অর্থের কথা চিন্তা করে ক্লাব পিছিয়ে পড়বে না বলেই মন্তব্য তাঁরা। জোর গলাতেই বলে দিলেন, “সমর্থকদের জানিয়ে রাখি, মোহনবাগান আইএসএল-এ নিশ্চয়ই খেলবে।” তবে কবে এই স্বপ্ন বাস্তবে পরিবর্তিত হবে, সে উত্তর এখনও অজানা।

[সোনির বদলি হয়ে মোহনবাগানে পেন ওরজি]

এদিকে শংকরলাল চক্রবর্তীর তত্ত্বাবধানে ফিরতি ডার্বি জিতে বেশ চাঙ্গা সবুজ-মেরুন ব্রিগেড। বৃহস্পতিবার আইজলের বিরুদ্ধে তিন পয়েন্টকেই পাখির চোখ করছেন মোহনবাগান কোচ। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকার চার নম্বরে রয়েছে গঙ্গাপারের ক্লাব। আইজলকে হারাতে পারলে তিন নম্বরে থাকা ইস্টবেঙ্গলকে টপকে যেতে পারবে তারা। তাই ছেলেদের আত্মতুষ্টিতে ভুগতে দিতে চান না শংকরলাল। এবার দেখার সোনি নর্ডির বিদায়ের পর মোহনবাগান নিজেদের ছন্দ ধরে রাখতে পারে কিনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে