BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দিলেন ধোনি! অবাক ক্রিকেট বিশ্ব

Published by: Sulaya Singha |    Posted: May 29, 2019 4:06 pm|    Updated: May 29, 2019 4:35 pm

MS Dhoni instructs Bangladeshi Bowler how to organise field

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইশ গজে তিনি পারেন না, হেন কোনও কাজ এখনও তৈরি হয়নি। মাথা ঠান্ডা করে যেমন দলকে একের পর এক ট্রফি জেতাতে পারেন, তেমনই মেজাজ হারিয়ে খেলা চলাকালীন মাঠে নেমে আম্পায়ারদের সঙ্গে তর্ক করতেও ছাড়েন না তিনি। তবে এবার যা করলেন তা নিঃসন্দেহে বিরলতম। কথা হচ্ছে মহেন্দ্র সিং ধোনির। মঙ্গলবার বাংলাদেশের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে ব্যাটিং করার সময় তিনি বিপক্ষের ফিল্ডিং সাজিয়ে দিলেন। হ্যাঁ, ঠিকই পড়েছেন। এমনটাও যে সম্ভব, তা হয়তো এযাবৎকাল কেউ ভাবেনওনি। কিন্তু ধোনি তো ধোনিই। তিনি যে অতুলনীয়। তাই তো আত্মবিশ্বাসের সঙ্গে প্রতিপক্ষের ফিল্ডিংয়েও হস্তক্ষেপ করতে পারেন। আর মজার বিষয় হল, বাধ্য ছেলের মতো ভারতের প্রাক্তন অধিনায়কের নির্দেশ মেনেও নিলেন বাংলাদেশি ফিল্ডার।

[আরও পড়ুন: ‘বিয়ের পরই অধিনায়ক হিসেবে উন্নতি করেছি’, অনুষ্কার প্রশংসায় অকপট কোহলি]

ঘটনাটা খানিকটা এরকম। ভারতের ইনিংসের ৪০তম ওভারে তখন ব্যাট করছেন ধোনি। সাব্বির রহমান বল ডেলিভারি করতে গেলে তাঁকে আটকে দেন টিম ইন্ডিয়ার সর্বকালের সেরা অধিনায়ক। এরপরই সাব্বিরকে তিনি বলেন, স্কোয়্যার লেগের ফিল্ডার যেন আরও বাঁ-দিক করে দাঁড়ান। ধোনির নির্দেশের সঙ্গে সঙ্গে তা পালনও করেন সাব্বির। শুধু তাই নয়, বোলারের কথায় নিজের ফিল্ড পজিশন বদলেও ফেলেন ফিল্ডার। তবে ধোনির এমন নির্দেশে অবাক গোটা ক্রিকেট মহল। ধারাভাষ্যকররাও যেন এক মুহূর্তের জন্য থ হয়ে যান। নিজেদের চোখকে যেন বিশ্বাস করতে পারছিলেন না কেউই। সাব্বিরও বুঝে পেলেন না নিমেষে কী ঘটে গেল। এমনকী ফিল্ডিং বদলানোর সময় অধিনায়ক মাশরাফি মোর্তাজার অনুমতিও নেননি তিনি। কিন্তু হঠাৎ কেন ফিল্ডিং পরিবর্তনের কথা বললেন ধোনি?

ফিল্ডারের পজিশন ধোনির ফোকাস কোনওভাবে নষ্ট করছিল নাকি ধোনি সত্যিই বাংলাদেশকে ফিল্ডিংয়ের পরামর্শ দিচ্ছিলেন, সে বিষয়টি এখনও পরিষ্কার নয়। তবে কারণ যাই হোক, ধোনির নির্দেশ বিপক্ষ ক্রিকেটার বাধ্য ছাত্রের মতো যেভাবে পালন করলেন, তা অবাক করেছে গোটা বিশ্বকে। ক্রিকেটপ্রেমীরা বলছেন, এমনটা ধোনি বলেই সম্ভব হয়েছে। উল্লেখ্য, দ্বিতীয় ওয়ার্ম আপ ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করে সেঞ্চুরি হাঁকান এমএস

[আরও পড়ুন: বিশ্বকাপের জন্য কোহলিকে ভিডিওয় ‘স্পেশ্যাল’ বার্তা দিলেন চেলসি তারকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে