BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আগামী বছরও বাতিল হতে পারে অলিম্পিক’, আশঙ্কা আয়োজক কমিটির প্রধানের

Published by: Subhajit Mandal |    Posted: April 28, 2020 1:48 pm|    Updated: April 28, 2020 1:48 pm

2020 Olympics will be cancelled if the coronavirus isn't controlled.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিওতে আদৌ অলিম্পিক হবে তো? বিশ্বের বৃহত্তম স্পোর্টিং ইভেন্টের ভবিষ্যৎ নিয়ে আরও বড়সড় প্রশ্ন উঠে গেল। আগামী বছরও অলিম্পিক আয়োজন আদৌ সম্ভব  হবে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করলেন খোদ আয়োজক কমিটির প্রধান। জাপানের ২০২০ অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট ইয়োশিরো মোরি বলছেন, পরিস্থিতি স্বাভাবিক না হলে আগামী বছরও বাতিল করা হবে অলিম্পিক। ঝুঁকি  নিয়ে টুর্নামেন্ট আয়োজনের প্রশ্ন নেই। 

আধুনিক অলিম্পিকের ১২৪ বছরের ইতিহাসে প্রথমবার ১ বছর পিছিয়ে যায় টুর্নামেন্ট। গত ৩০ মার্চ জল্পনার অবসান ঘটে। টোকিও অলিম্পিকের নয়া দিনক্ষণ ঘোষণা করেছিল আন্তর্জাতিক অলিম্পিক কমিটি ( International Olympic Committee)। জানানো হয়েছিল, আগামী বছর ২৩ জুলাই শুরু হবে অলিম্পিক। শেষ ৮ আগস্ট। সঙ্গে এও বলা হয় যে অলিম্পিকের ক্রীড়াসূচিতে কোনও কাটছাঁট করা হবে না। কিন্তু নতুন করে তৈরি হল জটিলতা। আগামী বছরও অলিম্পিক আয়োজন নিয়ে অনিশ্চয়তা দেখা দিল।অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট ইয়োশিরো মোরি বলছেন, “এই ভাইরাসকে যদি আমরা হারাতে পারি তাহলে আগামী গ্রীষ্মে অলিম্পিক হবে। নাহলে খুবই কঠিন। আমি বলছি না যে গেমস হওয়া উচিত নয়। কিন্তু পরিস্তিতি না বদলালে আমরা বাতিল করতে বাধ্য হব। আর ২০২২ পর্যন্ত গেমস কোনওভাবেই পিছিয়ে দেওয়া যাবে না। “

[আরও পড়ুন: ‘দেশের সবচেয়ে বড় সমস্যা তবলিঘি জামাত’, টুইট করে রোষানলে ববিতা ফোগাট]

এবছরের অলিম্পিক শুরু হওয়ার কথা ছিল ২৪ জুলাই। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণের জন্য তা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়। জাপানবাসীর দাবি ছিল, অলিম্পিকের জন্য হাজার হাজার মানুষ সে দেশে গেলে তাঁদের সঙ্গে করোনাও ছড়িয়ে পড়তে পারে। কারণ, প্রশাসনের পক্ষে এত মানুষের দিকে নজর রাখা সম্ভব নয়। করোনার জেরে বিশ্বের বৃহত্তম স্পোর্টিং ইভেন্ট বাতিল করার দাবি জানাচ্ছিল অংশগ্রহণকারী দেশগুলিও। সেই সব দাবি মেনেই অলিম্পিক স্থগিতের কথা ঘোষণা করা হয়। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে