২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৫.২৫ মিনিটে ১.৬ কিমি দৌড়ে তাক লাগালেন ৯ মাসের অন্তঃসত্ত্বা অ্যাথলিট, দেখুন ভিডিও

Published by: Sulaya Singha |    Posted: October 18, 2020 10:48 pm|    Updated: October 18, 2020 10:48 pm

9-month pregnant woman runs 1.6 kms in just 5 mins, 25 seconds | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের (Lockdown) মধ্যেও নিজেকে দারুণ ফিট রেখেছেন। নিজেকে ‘ফিটনেস ফ্রিক’ বলে দাবি করলে নিচের ভিডিওটা চটপট দেখে ফেলুন। চোখ কপালে উঠতে বাধ্য। ৯ মাসের অন্তঃসত্ত্বা হয়েও এভাবে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে দৌড়নো যায়, না দেখলে বিশ্বাস করাই কঠিন।

হ্যাঁ, ঠিকই পড়েছেন। ১৯ অক্টোবরই সন্তানের মা হওয়ার কথা ২৮ বছরের পেশাদার অ্যাথলিট মাকেন্না মাইলারের। এই অবস্থায় ঠিক তার আগে ১.৬ কিলোমিটার দৌড়তে সময় নিলেন মাত্র ৫ মিনিট ২৫ সেকেন্ড। আর তাঁর এই ফিটনেসই অবাক করছে গোটা দুনিয়াকে। ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে তাঁর সেই দৌড়ের ভিডিও।

[আরও পড়ুন: নিশ্চিত ইংল্যান্ডের ভারত সফর, ইডেনেই বসতে পারে দিন-রাতের পিংক টেস্ট]

সাধারণত একজন সুস্থ-ফিট ব্যক্তিরও এক মাইল দৌড়তে সময় লাগে ৯ থেকে ১০ মিনিট। কিন্তু সেভাবে গর্ভবতী অবস্থাতেই প্রায় অর্ধেক সময়ে সেই পথ অতিক্রম করলেন মাকেন্না। তাই তো হবু মাকে কুর্নিশ জানাচ্ছে নেটদুনিয়া। সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলে দেওয়া ক্যালিফোর্নিয়ার বাসিন্দা বলছিলেন, “সত্যি, আমিও ভাবিনি ৯ মাসের অন্তঃসত্ত্বা হয়ে এমন দৌড়তে পারব। প্রতি সপ্তাহেই অল্প অল্প করে পথ আর গতি বাড়াচ্ছিলাম। আমাকে পারতেই হবে, এটা ভেবে করিনি। করেই দেখি না কী হয়- এই মনোভাব নিয়ে নেমে পড়েছিলাম। তাতেই বিষয়টা আরও উপভোগ করেছি।”

বিশ্বজুড়ে মহামারীর (Pandemic) কারণে নিজের ট্রেনিংয়ে বদল ঘটাতে হয়েছিল অ্যাথলিট মাকেন্নাকে। তাছাড়া গর্ভবতী হওয়ার কারণেও শরীরচর্চার ধরন পালটে গিয়েছিল। কিন্তু শরীরে এতটুকু মেদ জমতে দেননি। ফিটনেসের রাস্তা থেকে সরে দাঁড়াননি এক বিন্দুও। আর তারই প্রতিফলন ঘটল সম্প্রতি। কিন্তু ভাইরাল হওয়া ভিডিও দেখে অনেকেই জানতে চেয়েছেন, এই অবস্থায় কি এভাবে দৌড়নো স্বাস্থ্যকর? অ্যাথলিট জানিয়েছেন, চিকিৎসকদের পরামর্শ নিয়েই ট্র্যাকে নেমেছিলেন তিনি। তাই চিন্তার কোনও কারণ নেই।

[আরও পড়ুন: সুযোগ পেয়েই দুরন্ত বোলিং ফার্গুসনের, একক দক্ষতায় ম্যাচ জেতালেন কেকেআরকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে