BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

টানা এক মাসের লড়াইয়ের পর করোনাকে নকআউট করলেন বক্সার ডিংকো সিং

Published by: Subhamay Mandal |    Posted: July 4, 2020 9:29 pm|    Updated: July 4, 2020 9:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্সিং রিংয়ে তাঁর পাঞ্চে ধরাশায়ী হয়েছেন অনেক তাবড় বক্সার। এবার দীর্ঘ একমাসেরও বেশি সময় লড়াই করে মারণ করোনা ভাইরাসকেও নকআউট করলেন এশিয়ান গেমসে সোনাজয়ী মণিপুরী বক্সার ডিংকো সিং (Dingko Singh)। দীর্ঘদিন ধরে লিভার ক্যানসারের সঙ্গে লড়াই করে যাচ্ছেন তিনি। তার মধ্যেই গত মে মাসের শেষদিকে শরীরে থাবা বসায় মারণ COVID-19। ক্যানসারের সঙ্গে লড়াই চললেও জীবনযুদ্ধে করোনাকে হারিয়ে দিলেন ডিংকো।

দীর্ঘ এক মাস পর তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। প্রাক্তন বক্সারের করোনা যুদ্ধে জয়ের খবর সোশ্যাল মিডিয়ায় জানান মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং (N Biren Singh)। টুইট করে জানান, ‘শুনে ভাল লাগছে দিল্লি থেকে ফেরার পর করোনা আক্রান্ত এশিয়ান গেমসে সোনাজয়ী বক্সিং আইকন ডিংকো সিংয়ের রিপোর্ট নেগেটিভ এসেছে। RIMS-এর ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের অনেক ধন্যবাদ, যাঁরা ওঁর খেয়াল রেখেছিলেন।’ সংবাদসংস্থা পিটিআইকে ডিংকো জানিয়েছেন, ‘হাসপাতালে থাকার সময় পাঁচবার আমার রিপোর্ট পজিটিভ আসে। খুবই বেদনাদায়ক অভিজ্ঞাতা হয়েছে। অনেককে দেখলাম আমার পরে ভরতি হয়ে আগে সুস্থ হয়ে বাড়ি চলে গিয়েছে। কোনও কারণে আমার একটু বেশি সময় লাগল। ডাক্তার ও নার্সদের ধন্যবাদ।’

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত এশিয়ান গেমসে সোনাজয়ী ভারতীয় বক্সার, পাশে দাঁড়ালেন ক্রীড়ামন্ত্রী]

boxer Dingko Singh
ডিংকো সিংকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে

প্রসঙ্গত উল্লেখ্য, ১৯৯৮ সালে ব্যাংককে হওয়া এশিয়ান গেমসে মাত্র ১৯ বছর বয়সে সোনা জিতেছিলেন মণিপুরের বাসিন্দা ডিংকো সিং। তিনিই প্রথম এশিয়ান গেমসের বক্সিং বিভাগে ভারতকে সোনা এনে দেন। তাঁর এই রেকর্ড এখনও পর্যন্ত কেউ ভাঙতে পারেননি। এরপর ২০১৩ সালে তিনি পদ্মশ্রী পান। তাঁর ঝুলিতে অর্জুন পুরস্কারও রয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement