BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অস্ট্রেলিয়ান ওপেনে জাপানি ঝড়! ব্যাডিকে স্ট্রেট সেটে হারিয়ে দ্বিতীয়বার খেতাব জয় ওসাকার

Published by: Abhisek Rakshit |    Posted: February 20, 2021 6:05 pm|    Updated: February 20, 2021 6:06 pm

Australian Open 2021 Women’s Final: Osaka downs Brady with 6-4, 6-3 win | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open) ইতিহাস গড়লেন জাপানের (Japan) নাওমি ওসাকা (Naomi Osaka)। মেয়েদের সিঙ্গলসের ফাইনালে স্ট্রেট সেটে আমেরিকার জেনিফার ব্র্যাডিকে হারিয়ে দ্বিতীয়বার এই টুর্নামেন্ট জিতলেন তিনি। এর ফলে তাঁর গ্র্যান্ডস্লামের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪।

করোনা আবহে ১০০ বছরে প্রথমবার পিছিয়ে গিয়েছিল অস্ট্রেলিয়ান ওপেন। জানুয়ারি নয়, টুর্নামেন্ট শুরু হয়েছে ৮ ফেব্রুয়ারি থেকে। চোট এবং করোনার কারণে বেশ কয়েকজন নামী খেলোয়াড় এবারের টুর্নামেন্টে অংশ নেননি। সেই তালিকায় রয়েছে রজার ফেডেরার, অ্যান্ডি মারেদের মতো খেলোয়াড়দের নামও। তবে শেষপর্যন্ত সুষ্ঠুভাবেই তা আয়োজন সম্ভব হয়েছে।

[আরও পড়ুন: ‘চারটে গোলই তো আমাদের’, ডার্বি জিতে রসিকতা এটিকে মোহনবাগান কোচ হাবাসের]

এদিকে, এদিন মহিলাদের ফাইনালে শুরু থেকেই ম্যাচের রাশ নিজের হাতে রেখেছিলেন ওসাকা। কোনওভাবেই প্রতিপক্ষের সামনে দাঁড়াতে পারেননি মার্কিন ব্র্যাডি। ফলে প্রথম সেট ওসাকা জিতে নেন ৬-৪ গেমে। দ্বিতীয় সেটেও চিত্রটা ছিল একইরকম। ৬-৩ ব্যবধানে সেট এবং ম্যাচ নিজের পকেটে পুরে নেন জাপানি তারকা। যদিও গোটা টুর্নামেন্টেই ফর্মের তুঙ্গে ছিলেন তিনি। হারিয়েছেন সেরেনা উইলিয়ামস, গারবাইন মুগুরেজার মতো খেলোয়াড়দের। স্বভাবতই ফাইনালেও সেই ছন্দই ধরে রেখে বাজিমাত করলেন ওসাকা।

এটি ওসাকার দ্বিতীয় অস্ট্রেলিয়ান খেতাব। এর আগে ২০১৯ সালেও এই টুর্নামেন্টটি জিতেছিলেন তিনি। এছাড়া ২০১৮ এবং ২০২০ সালে ইউএস ওপেনেও চ্যাম্পিয়ন হয়েছেন জাপানি এই তারকা খেলোয়াড়। এই জয়ের পর গোটা টেনিস বিশ্ব অভিনন্দন জানিয়েছেন ওসাকাকে। এদিকে, পুরুষদের ফাইনালে রবিবার মুখোমুখি হবেন নোভাক জকোভিচ এবং ড্যানিয়েল মেদভেদভ।

 

[আরও পড়ুন: নিলামে প্রত্যাশিত দাম মেলেনি, চোটের অজুহাতে IPL থেকে সরতে পারেন স্মিথ!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে