BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

ক্ষমা চাইতেই গলল বরফ, খেলরত্ন পুরস্কারের জন্য মনোনীত ব্যাডমিন্টন তারকা কিদাম্বি শ্রীকান্ত

Published by: Sulaya Singha |    Posted: June 19, 2020 10:11 pm|    Updated: June 19, 2020 10:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় ব্যাডমিন্টন সংস্থার (BAI) কাছে নিঃশর্ত ক্ষমা চাইতেই গলল বরফ। কিদাম্বি শ্রীকান্তের প্রতি শুধু সুর নরমই করল না সংস্থা, এমনকী রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য তাঁর নামও মনোনীত করল।

গত বছর এশিয়ান চ্যাম্পিয়নশিপে অলেখোয়াড়োচিত আচরণ করেছিলেন শ্রীকান্ত। তাঁকে দল ছেড়ে চলে যেতে সংস্থা নিষেধ করলেও তা শোনেননি ভারতীয় শাটলার। মানিলায় আয়োজিত চ্যাম্পিয়নশিপ থেকে বেরিয়ে এসেছিলেন বিশ্বের প্রাক্তন এক নম্বর তারকা শ্রীকান্ত। তাঁর সঙ্গে দল ছাড়েন আরেক শাটলার এইচএস প্রণয়। ফলস্বরূপ দেশের ইতিহাস গড়ার আশা ভঙ্গ হয়। সেমিফাইনালে ইন্দোনেশিয়ার কাছে পরাস্ত হয় ভারত। আর সেই কারণে এই বিশেষ সম্মানের জন্য তাঁদের নাম মনোনয়নের কোনও উপায় ছিল না BAI-এর। তবে শ্রীকান্ত নিঃশর্ত ক্ষমা চেয়ে নিতেই সমস্যা মেটে।

[আরও পড়ুন: ২০১১ সালের বিশ্বকাপ ভারতকে বিক্রি করেছিল শ্রীলঙ্কা! বিস্ফোরক প্রাক্তন ক্রীড়ামন্ত্রী]

বাইয়ের সচিব অজয় সিংঘানিয়া বলেন, “ই-মেল করে নিজের ভুল স্বীকার করেছেন শ্রীকান্ত (Kidambi Srikanth)। ক্ষমাও চেয়েছেন। ভবিষ্যতে এমন আচরণ না করার প্রতিজ্ঞাও করেছেন। ওঁর প্রতিভা আর সাফল্যের কথা মাথায় রেখেই তাই আমরা ওঁর নাম মনোনয়নের সিদ্ধান্ত নিই।” ভাগ্যের শিকে ছিঁড়তে পারে প্রণয়েরও। কারণ নিজের আচরণের জন্য আগামী ১৫ দিনের মধ্যে তাঁকে জবাবদিহি করতে বলেছে বাই। ফেডারেশনের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়া এবং সংবাদমাধ্যমে নানা কুরুচিকর মন্তব্য করেছেন। শৃঙ্খলা ভঙ্গের জন্য তাঁর প্রতি ক্ষুব্ধ ফেডারেশন। সিংঘানিয়ার সাফ কথা, শো-কজ নোটিসের জবাব না দিলে প্রণয়ের বিরু্দ্ধে কড়া পদক্ষেপ করা হবে।

[আরও পড়ুন: ‘ওর সঙ্গে যদি একবার কথা বলতে পারতাম’, বন্ধু সুশান্তের প্রয়াণে আক্ষেপ শামির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement