BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দাবা খেলতে গিয়ে বিপক্ষের খুদে দাবাড়ুর আঙুল ভেঙে দিল রোবট, দেখুন ভিডিও

Published by: Paramita Paul |    Posted: July 24, 2022 3:05 pm|    Updated: July 24, 2022 5:13 pm

Chess-Playing Robot breaks Boy's Finger During Tournament In Russia | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামান্য নিয়মভঙ্গ, আর তারই বড়সড় শাস্তি পেল ৭ বছরের এক খুদে। মস্কো দাবা ওপেন টুর্নামেন্ট চলাকালীন বিপক্ষের খুদে দাবাড়ুর আঙুল ভেঙে দিল রোবট। ক্যামেরায় ধরা পড়েছে এমনই ছবি। আপাতত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল রোবটের কীর্তি।

মস্কোয় দাবা ওপেন টুর্নামেন্টের (Moscow Chess Open Tournament) আসর বসেছে। অংশ নিয়েছে ৩০ খুদে দাবাড়ু। তাদের মধ্যে অন্যতম ক্রিস্টোফার। গত ১৯ তারিখ রোবটের বিরুদ্ধে তার ম্যাচ চলছিল। সেই ম্যাচেই বিপত্তি বাধে।

[আরও পড়ুন: হাতের মেহেন্দি তরতাজা নাবালিকাকে ঠেলে দিয়েছিল মৃত্যুর মুখে! প্রাণ ফেরাল কলকাতার হাসপাতাল]

প্রতিযোগিতার আসরের ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, দাবার চাল দিচ্ছিল রোবট (Robot)। যন্ত্রের চাল দেওয়ার নির্ধারিত সময় শেষ হওয়ার আগেই বিপক্ষে থাকা ক্রিস্টোফার দাবার চাল দিয়ে ফেলে। আর সেই নিয়মভাঙার যে এতবড় শাস্তি হতে পারে, তা ভাবতে পারেনি কেউই। চাল দেওয়ার সঙ্গে সঙ্গে রোবটটি তার আঙুল মুচড়ে ভেঙে দেয়। শিশুটিকে বাঁচাতে উপস্থিত দর্শকরা ছুটে যায়। রোবটের খপ্পর থেকে শিশুটির আঙুল ছাড়ানোর চেষ্টা করে। বেশ খানিকক্ষণ কসরতের পর অবশেষে খুদে দাবাড়ুকে রোবটের কবল থেকে উদ্ধার করতে সক্ষম হয় তারা। কিন্তু ততক্ষণে শিশুটির আঙুলে গুরুতর চোট লাগে।

 

[আরও পড়ুন: পার্থর গ্রেপ্তারির কোনও প্রভাব পড়বে না, এবার দুর্গাপুজোয় বড় চমক দিতে প্রস্তুত নাকতলা]

এ প্রসঙ্গে দাবা ফেডারেশনের সহ সভাপতি সের্গেই স্ম্যাগিন বলেন, “বিরল ঘটনা। এর আগে এমন ঘটনা ঘটেছে বলে মনে করতে পারছি না।” তিনি জানিয়েছে, ক্রিস্টোফারের হাতের চোট গুরুতর নয়। দ্রুত সেরে উঠেছে সে। আঙুলে ব্যান্ডেজ বেঁধে খেলা শেষ করেছিল। এমনকী, খেলা শেষে সই করে সার্টিফিকেটও নিয়েছে সে। তবে রোবটের হাতে এভাবে আক্রান্ত হওয়ার ঘটনায় শিহরিত নেটিজেনদের একাংশ। তাদের কথায়, এই ঘটনা হলিউডের কল্পবিজ্ঞানের ছবির দৃশ্য মনে করিয়ে দিচ্ছে। যেখানে রোবটের হাতেই ধ্বংস হচ্ছে মানবসভ্যতা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে