BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পার্থর গ্রেপ্তারির কোনও প্রভাব পড়বে না, এবার দুর্গাপুজোয় বড় চমক দিতে প্রস্তুত নাকতলা

Published by: Sulaya Singha |    Posted: July 24, 2022 1:52 pm|    Updated: July 24, 2022 1:52 pm

Naktala Udayan Sangha will organise Durga Puja like previous years | Sangbad Pratidin

সুলয়া সিংহ: নাকতলা উদয়ন সংঘ দুর্গোৎসবের চেয়ারম্যান পার্থ চট্টোপাধ্যায়। জনপ্রিয় এই পুজোর একবারের মুখ ছিলেন অর্পিতা মুখোপাধ্যায়। দু’জনের বাড়িতে হানা দিয়ে তাঁদের গ্রেপ্তার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আর তারপর থেকেই প্রশ্ন উঠছে, তবে কি এর প্রভাব পড়বে নাকতলার পুজোতেও? কোনওভাবে কি জৌলুস হারাবে দক্ষিণ কলকাতার অতি নামী এই পুজো? না, পুজোপ্রেমীদের মন খারাপের কোনও কারণ নেই। পুজো কমিটি জানিয়ে দিল, পুজোর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। তাই এবারও ধুমধাম করেই হবে মা দুর্গার আরাধনা।

নাকতলা মনেই চমক। প্রতিবারই দুর্গাপুজোয় দর্শনার্থীদের ঢল নামে এই পুজোয়। সব ভিড় এসে মেশে নাকতলার মাঠে। কিন্তু শনিবার নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) গ্রেপ্তার হতেই শোরগোল পড়ে যায় শহরজুড়ে। একপ্রকার যেন ‘অভিভাবকহীন’ হয়ে পড়ে নাকতলা। প্রতিবারই তিনি নিজে গিয়ে কাজের তদারকি করেন। পুজোর সঙ্গে জড়িত শিল্পীদের উৎসাহ দিতে হাজার ব্যস্ততার মাঝেই ঢুঁ মারেন মণ্ডপে। কিন্তু এবার কী হবে? তাঁর গ্রেপ্তারি কি মাটি করবে নাকতলার প্রস্তুতি? এই পুজো কমিটির সাধারণ সম্পাদক অঞ্জন দাস অবশ্য সাফ জানিয়ে দিচ্ছেন, ‘‘ক্লাবের সঙ্গে রাজনীতিকে জড়িয়ে ফেলার কোনও কারণ নেই। আমাদের পুজো যেমন হত, তেমনই হবে। পার্থদা ১১ বছর মন্ত্রী আছেন। আর পুজো ৩৮ বছর ধরে। তাই পার্থদার গ্রেপ্তারির ঘটনায় আমাদের পুজোয় প্রভাব পড়ার প্রশ্নই ওঠে না। অনেকে হয়তো ইচ্ছাকৃতভাবে আমাদের নাম বিতর্কে জড়াতে চাইছে।”

[আরও পড়ুন: SSC দুর্নীতি মামলা: দ্রুত শেষ হোক তদন্ত, ইডির কাছে নির্দিষ্ট সময়সীমার দাবি তৃণমূলেরই]

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারির পর থেকে এই ক্লাবের পুজোর পুরনো নানা ছবি, ভিডিও ছড়িয়ে দেওয়া হচ্ছে। এই মণ্ডপেই এক মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মন্ত্রী পার্থর সঙ্গে দেখা গিয়েছিল অভিনেত্রী-মডেল অর্পিতা মুখোপাধ্যায়কে। সেই ভিডিও-ও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। তবে অঞ্জন দাস বলে দিচ্ছেন, অর্পিতা ক্লাবের সদস্য নন, কোনওদিনই ছিলেন না। এই পুজোর উত্তোরত্তর উন্নতির নেপথ্যে রয়েছে ক্লাবের সদস্যদের নিরলস পরিশ্রম, আত্মত্যাগ। সঙ্গে এও বলেন, “আইনি জটিলতা কাটিয়ে পার্থদা আবার নিশ্চয়ই ক্লাবে আসবেন।”

বিশ্ব দরবারে ইউনেস্কোর স্বীকৃতি পেয়েছে কলকাতার দুর্গাপুজো (Durga Puja)। তাই এবার পুজো ঘিরে উন্মাদনা অন্যান্য বছরের তুলনায় আরও বেশি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খোদ জানিয়েছেন, একমাস আগে থেকেই এবার তিলোত্তমায় শুরু হয়ে যাবে পুজো। তাই ক্লাবগুলিও প্রস্তুত হচ্ছে কোমর বেঁধে। পিছিয়ে নেই নাকতলাও। তাদের পুজোর হোর্ডিংও হয়তো আগামী সপ্তাহেই প্রকাশ্যে আসবে। শোনা যাচ্ছে, ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ার জন্য অন্যবারের থেকেও এবার বড় বাজেটের পুজো হবে নাকতলায়। তাই পুজোপ্রেমীদের নিরাশ হওয়ার কোনও কারণ নেই।

[আরও পড়ুন: ইডির কাছে অ্যারেস্ট মেমোয় মুখ্যমন্ত্রীর নাম দিলেন পার্থ! অসন্তুষ্ট তৃণমূল নেতৃত্ব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে