BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Commonwealth Games: কমনওয়েলথ গেমসে ইতিহাস, প্রথমবার লন বোলে সোনাজয় ভারতীয় মহিলা দলের

Published by: Subhajit Mandal |    Posted: August 2, 2022 6:58 pm|    Updated: August 2, 2022 7:36 pm

Commonwealth Games 2022 Indian Women's Fours team in Lawn Bowls | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমনওয়েলথ গেমসে (Commonwealth Games) ইতিহাস গড়ল ভারতীয় মহিলা লন বোল দল। এই খেলায় প্রথমবার গেমসে সেরার শিরোপা পেল ভারত। ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ১৭-১০ পয়েন্টে উড়িয়ে ফিয়ে স্বর্ণপদক পেল টিম ইন্ডিয়া (Team India)। এটি এবারের কমনওয়েলথ গেমসে ভারতের চতুর্থ স্বর্ণপদক।

ঐতিহাসিক এই ভারতীয় দলের চার সদস্য হলেন লাভলি চৌবে, পিঙ্কি, নয়নমণি সাইকিয়া এবং রূপারানি তিরকে। ভারতীয় দল গেমসের প্রথম ম্যাচে পরাজিত হয়। তারপর অবশ্য আর পিছনে ফিরে তাকাতে হয়নি লাভলি, পিঙ্কিদের। পরপর পাঁচটি ম্যাচ জিতে কমনওয়েলথ গেমসে সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছে ভারতীয় মহিলা দল।

[আরও পড়ুন: হতাশায় খেলা ছেড়ে দিতে চেয়েছিলেন! ভাবনা পালটে কমনওয়েলথে রুপো জয় সুশীলা দেবীর]

লন বোলে এর আগে ভারত কখনও স্বর্ণপদক পায়নি। এবারও ভারতীয় পুরুষ দল রবিবারই উত্তর আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৮-২৬ পয়েন্টের ব্যবধানে হেরে ছিটকে গিয়েছে। কিন্তু ইতিহাস গড়ে ফেলল মহিলারা। এই লন বোলে কমনওয়েলথে সবচেয়ে সফল দল ইংল্যান্ড। তারা পেয়েছে ৫১টি পদক। ৫০টি পদক পেয়েছে অস্ট্রেলিয়া। যে দক্ষিণ আফ্রিকাকে ভারত হারাল তারাও এর আগে ৪৪টি পদক জিতেছে। কিন্তু এবার সবাইকে পিছনে ফেলে শেষ হাসি হাসল টিম ইন্ডিয়াই।

[আরও পড়ুন: ‘ঈশ্বরের আশীর্বাদেই পদক জিতেছি’, নাটকীয়ভাবে ব্রোঞ্জ পেয়ে বললেন হরজিন্দর]

লন বোলে সোনা পেলেও সার্বিকভাবে দিনটা ভাল যাচ্ছে না ভারতের। এদিন খেলা চলাকালীন দুর্ঘটনার কবলে পড়েছেন ভারতের সাইক্লিস্ট মীনাক্ষী। তার আগে স্প্রিন্টার দ্যুতি চাঁদ ফাইনালে উঠতে পারেননি। ভারোত্তোলনেও হতাশ করেছেন ভারতীয়দের। তবে লং জাম্পে ভারতের মনপ্রীত কৌর শটপুটের ফাইনালে উঠেছেন। লং জাম্পে ফাইনালে উঠেছেন ভারতের মুরলী শ্রীশেখর ও মহম্মদ আনিস। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে