BREAKING NEWS

১৫ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ২৯ মে ২০২০ 

Advertisement

করোনা আক্রান্তদের চিকিৎসা খাতে ছ’মাসের বেতন দিলেন ভারতীয় কুস্তিগির বজরং পুনিয়া

Published by: Sulaya Singha |    Posted: March 24, 2020 2:46 pm|    Updated: March 24, 2020 2:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আতঙ্কের এই করোনার দিনগুলিতে একজোট হয়ে লড়ছে গোটা ভারতবর্ষ। একদিকে সুপারস্টার রজনীকান্ত যেমন করোনা মোকাবিলায় ৫০ লক্ষ টাকা আর্থিক অনুদানের কথা জানিয়েছেন, ঠিক তেমনই নিজের ছ’মাসের বেতন করোনা প্রতিরোধের তহবিলে দেওয়ার কথা জানালেন কুস্তিগির বজরং পুনিয়া।

করোনায় দেশে তথা গোটা বিশ্বে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। পরিস্থিতি মোকাবিলায় ৩২টি রাজ্য এবং ৭টি কেন্দ্র শাসিত অঞ্চলে লকডাউন ঘোষণা করা হয়েছে। প্রত্যেককে বাড়িতে থাকার অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। একজোট হয়ে সতর্ক ও সেচতন নাগরিক হিসেবে COVID-19 এর বিরুদ্ধে আহ্বান জানিয়েছেন প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রী। দেশের এই করুন অবস্থা দেখে মন খারাপ ভারতীয় কুস্তিগির বজরংয়েরও। তাই তিনি তাঁর ছ’মাসের বেতন করোনা মোকাবিলায় বরাদ্দা খাতে দিয়ে দিলেন। ভারতীয় রেলে স্পেশ্যাল ডিউটি অফিসারের পদে কর্মরত তিনি। সেখান থেকে প্রাপ্ত বেতনই দিয়ে দিচ্ছেন।

[আরও পড়ুন: কুলিং-অফ বাতিল করে বোর্ড প্রেসিডেন্ট রাখা হোক সৌরভকেই, মামলা সুপ্রিম কোর্টে!]

টুইটারে বজরং লেখেন, “COVID-19 ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য হরিয়ানার মুখ্যমন্ত্রী মোহনলাল খাট্টার একটি ত্রাণ তহবিল তৈরি করেছেন। সেখানেই নিজের ছ’মাসের বেতন দান করলাম।” সেই সঙ্গে তিনি অন্যান্যদেরও হরিয়ানা করোনা ত্রাণ তহবিলে আর্থিক অনুদানের আহ্বান জানিয়েছেন।

পুনিয়ার এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। পুনিয়ার পাশাপাশি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীরও ৫০ লক্ষ টাকা অনুদান দিয়েছেন। দিল্লির সরকারি হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসা খাতে সেই টাকা জমা পড়েছে।

এদিকে সোমবার জাতীয় অ্যাথলেটিক্স ফেডারেশন (AFI) ২৪তম ফেডারেশন কাপ স্থগিতের সিদ্ধান্ত নিল। ১০-১৩ এপ্রিল পাঞ্জাবে বসার কথা ছিল ফেডারেশন কাপের আসর। তবে আপাতত ইভেন্টের নতুন কোনও দিনক্ষণ ভাবা হয়নি। পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

[আরও পড়ুন: করোনা আতঙ্ক: বিশ্বজুড়ে চাপের মুখে টোকিও অলিম্পিক স্থগিত করে দিল IOC]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement