৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

CWG 2022: ট্রিপল জাম্পে প্রথমবার সোনা জয় ভারতের, হকিতে ব্রোঞ্জ ভারতীয় মহিলাদের

Published by: Sulaya Singha |    Posted: August 7, 2022 3:39 pm|    Updated: August 7, 2022 5:05 pm

CWG: India Beat New Zealand To Win Women's Hockey Bronze, Eldhose wins Gold | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি কমনওয়েলথে আরও এক সোনালি ইতিহাস রচনা করল ভারত। পুরুষদের ট্রিপল জাম্পে প্রথমবার সোনা জয়ের নজির গড়লেন ভারতীয় অ্যাথলিট এল্ডহস পল। ১৭.০৩ মিটার জাম্প দিয়ে গোটা বিশ্বকে চমকে দিয়েছেন তিনি।

ট্রিপল জাম্পে সোনার পাশাপাশি রুপোও পেল ভারত। ১৭.০২ মিটার জাম্প দিয়ে রুপো ঘরে তুললেন এ আবুবাকার। ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে এসেছে আরও একটি পদক। পুরুষদের ১০ হাজার মিটারের রেস ওয়াকে ব্রোঞ্জ পেলেন সন্দীপ কুমার। 

সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাস্ত হয়ে সোনা জয়ের দৌড় থেকে ছিটকে গিয়েছিল ভারতীয় মহিলা হকি দল। কিন্তু ব্রোঞ্জ পাওয়ার লড়াইয়ে আর তাদের রোখা গেল না। রুদ্ধশ্বাস টক্কর শেষে তৃপ্তির হাসি ভারতীয়দের মুখে। চলতি কমনওয়েলথ গেমসের দশম দিন রুপো নিশ্চিত করে ফেললেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধুও।

[আরও পড়ুন : সোনা না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন কমনওয়েলথে ব্রোঞ্জজয়ী কুস্তিগির, সান্ত্বনা খোদ প্রধানমন্ত্রীর]

রবিবার ব্রোঞ্জ পদক জয়ের ম্যাচে নির্ধারিত সময়ে ১-১ ড্র হয়। ফলে খেলা গড়ায় পেনাল্টি শুটআউটে। সেখানেই ২-১-এ ম্যাচ জিতে নেয় সবিতা পুনিয়া অ্যান্ড কোং। হকিতে ভারতীয় মহিলাদের সাফল্যের দিন ব্যাডমিন্টনে মহিলা সিঙ্গলসের সেমিফাইনাল ম্যাচে সহজ জয় পেলেন পিভি সিন্ধুও। সিঙ্গাপুরের ইও জিয়া মিনকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেলেন তিনি। হায়দরাবাদি শাটলারের তরফে ম্যাচের ফল ২১-১৯, ২১-১৭। কমনওয়েলথে সোনা জয়ের থেকে আর মাত্র একধাপ দূরে সিন্ধু।

[আরও পড়ুন: দিঘায় ফের পর্যটকের মৃত্যু, সমুদ্রে স্নান করতে নেমে তলিয়ে গেলেন টালিগঞ্জের ব্যক্তি]

পুরুষদের সিঙ্গলসে আবার উজ্জ্বল লক্ষ্য সেন। প্রতিপক্ষ সিঙ্গাপুরকে জিয়া হেনকে ২১-১০, ১৮-২১, ২১-১৬ ব্যবধানে হারান তিনি। ফাইনালে পৌঁছে পদক জয় নিশ্চিত করে ফেললেন তিনিও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে