১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সোনা না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন কমনওয়েলথে ব্রোঞ্জজয়ী কুস্তিগির, সান্ত্বনা খোদ প্রধানমন্ত্রীর

Published by: Anwesha Adhikary |    Posted: August 7, 2022 2:04 pm|    Updated: August 7, 2022 2:04 pm

Narendra Modi encourages wrestler Pooja Gehlot after she broke down | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমনওয়েলথ গেমসে (Commonwealth Games) প্রথমবার অংশগ্রহণ করেই ব্রোঞ্জ পদক পেয়েছেন কুস্তিগির পূজা গেহলট। কিন্তু সোনা জিততে না পেরে কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি। নিজের ভুলের জন্য দেশবাসীর কাছে ক্ষমা চান। সেই কথা জানতে পেরে পদকজয়ী কুস্তিগিরকে সান্ত্বনা দিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তিনি বলেছেন, ”পদক জয়ের মুহূর্তকে উদযাপন করতে হয়। ওই ঘটনায় ক্ষমা চাইতে নেই।” 

মহিলাদের ৫০ কেজি ফ্রিস্টাইল কুস্তিতে ব্রোঞ্জ পদক পেয়েছেন পূজা (Pooja Gehlot)। তার আগে সেমিফাইনালে আগাগোড়া এগিয়ে থেকেও শেষ দশ সেকেন্ডে ম্যাচের রং বদলে যায়। পূজাকে হারিয়ে দেন কানাডার অভিজ্ঞ কুস্তিগির। সোনা জয়ের স্বপ্ন সেখানেই শেষ হয়ে যায়। কিন্তু মন ভেঙে গেলেও আবার কুস্তির ম্যাটে নেমে দেশের জন্য পদক জিতে নেন পূজা। কমনওয়েলথ গেমসে এটাই তাঁর প্রথম পদক। 

[আরও পড়ুন: Commonwealth Games: প্যারা টিটিতে সোনা ভাবিনা প্যাটেলের, পুরুষ হকির ফাইনালে ভারত]

তারপরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে কান্নায় ভেঙে পড়েন ২৫ বছর বয়সি কুস্তিগির। তিনি বলেন, “সেমিফাইনালে উঠেও হেরে গেলাম। দেশবাসীর কাছে আমি ক্ষমা চাইছি। আমি ভেবেছিলাম পোডিয়ামে দাঁড়িয়ে আমার দেশের জাতীয় সংগীত বাজবে। তবে আমার ভুল ত্রুটি থেকে শিক্ষা নেব। ভবিষ্যতে নিজেকে আরও উন্নত করার চেষ্টা করব।”

পূজার বক্তব্য প্রকাশ্যে আসার পরেই আলাদা করে টুইট করেন মোদি। তিনি বলেছেন, “পূজা, তুমি পদক পেয়েছ, সেটা নিয়ে আমরা উদযাপন করব। পদক পেয়ে দেশবাসীর কাছে ক্ষমা চাইতে নেই। তোমার জীবন সংগ্রামের কথা আমাদের অনুপ্রাণিত করে। ভবিষ্যতে তুমি আরও অনেক সাফল্য পাবে। এগিয়ে চলো।” প্রসঙ্গত, কাঁধের চোটে প্রায় দু’বছর কুস্তি থেকে দূরে থাকতে হয়েছিল পূজাকে। তিনি ব্রোঞ্জ পাওয়ার পরেও অভিনন্দন জানিয়ে টুইট করেছিলেন প্রধানমন্ত্রী

[আরও পড়ুন: আফ্রিদিকে হারিয়ে ছক্কা হাঁকানোর রেকর্ড রোহিতের, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে অনায়াসে সিরিজ জয় ভারতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে