Advertisement
Advertisement
Brij Bhusan Sharan Singh

ভোটের মাঝে আরও বিপাকে ব্রিজভূষণ, যৌন হেনস্তা মামলায় মিলল ‘পর্যাপ্ত প্রমাণ’

ব্রিজভূষণের বিরুদ্ধে ছটি মামলা দায়ের করেছিলেন মহিলা কুস্তিগিররা।

Delhi's Court found sufficient material to frame charges against Brij Bhusan Sharan Singh

ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:May 10, 2024 6:09 pm
  • Updated:May 10, 2024 6:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের আবহেই দিল্লির কোর্টে বড় ধাক্কা ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhusan Sharan Singh)। ভারতের কুস্তি সংস্থার প্রাক্তন সভাপতি ও বিজেপি সাংসদের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন মহিলা কুস্তিগিররা। শুক্রবার দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট জানায়, ব্রিজভূষণের বিরুদ্ধে পাঁচটি মামলায় পর্যাপ্ত প্রমাণ পাওয়া গিয়েছে।

ব্রিজভূষণের বিরুদ্ধে ছজন মহিলা কুস্তিগির ছটি মামলা দায়ের করেছিলেন। যার মধ্যে পাঁচটি ক্ষেত্রে পর্যাপ্ত তথ্যপ্রমাণ পাওয়া গিয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ ও ৩৫৪এ ধারায় ব্রিজভূষণের বিরুদ্ধে মামলা রুজু করা হবে। যদিও ষষ্ঠ মামলাটি খারিজ করা হয়েছে। একই সঙ্গে ব্রিজভূষণের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা দায়ের করা হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ‘আমরা ওকে হারাতে চাই না’, ধোনির চোট নিয়ে বড় মন্তব্য চেন্নাই কোচের]

ব্রিজভূষণের বিরুদ্ধে লড়াইয়ে অন্যতম গুরুত্বপূর্ণ মুখ ছিলেন সাক্ষী মালিক। আদালতের রায়ের পরে একটি সংবাদমাধ্যমকে তিনি বলেন, “এটা আমাদের লড়াইয়ের জয়। এটা ছোট মেয়েদের শেখাবে প্রতিবাদ করতে হয়। আমরা একটা উদাহরণ তৈরি করে রাখলাম। আশা করছি, ও শাস্তি পাবে। আমরা অনেক কঠিন সময় দেখেছি, এখন তার সুফল পাচ্ছি। কিন্তু এখানেই থামব না। আমরা শুধু ভবিষ্যতের দিকে তাকাতে চাই।”

Advertisement

উল্লেখ্য, গত একবছর ধরে দিল্লির কোর্টে এই মামলা চলছে। গত মঙ্গলবার এই মামলার শুনানি থাকলেও তা মুলতুবি করা হয়। কিন্তু দিল্লির আদালতের রায়ে বিপাকে পড়লেন ব্রিজভূষণ। এর আগে তাঁর দাবি ছিল, যে সময়ে মহিলা কুস্তিগিররা হেনস্তার কথা বলে অভিযোগ দায়ের করেছিলেন, সেই সময়ে তিনি ভারতেই ছিলেন না। তাঁর আর্জি ছিল, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের আরও তদন্ত করা হোক। কিন্তু সেই আর্জি খারিজ করে দেওয়া হয়। চলতি লোকসভা নির্বাচনে তাঁকে টিকিটও দেয়নি বিজেপি। বদলে তাঁর ছেলেকে প্রার্থী করা হয়েছে কাইজারগঞ্জ থেকে।

[আরও পড়ুন: রোহিতের আপত্তিতে কি বন্ধ হয়ে যাবে ইমপ্যাক্ট প্লেয়ার? কী বললেন জয় শাহ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ