BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

অস্ট্রেলিয়ান ওপেনের আগেই বড় ধাক্কা! করোনার কোপে ৩ যাত্রী, কোয়ারেন্টাইনে ৪৭ খেলোয়াড়

Published by: Abhisek Rakshit |    Posted: January 16, 2021 9:38 pm|    Updated: January 16, 2021 9:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে (Corona Pandemic) গত ১০০ বছরে প্রথমবার পিছিয়ে গিয়েছে অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open)। চোট পুরোপুরি না সারায় নিজের কেরিয়ারে প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম তুলে নিয়েছেন রজার ফেডেরার (Roger Federer)। করোনায় আক্রান্ত হওয়ায় অনিশ্চিত অ্যান্ডি মারেও (Andy Murray)। এই পরিস্থিতিতে টুর্নামেন্ট শুরু হওয়ার কয়েকদিন আগে তা আয়োজন নিয়ে আরও বিপাকে পড়লেন আয়োজকরা। মেলবোর্নে (Melbourne) আগত দু’টি বিমানের তিন যাত্রীর করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসার পর বিমানের সমস্ত যাত্রী এবং ক্রু-মেম্বারদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। যাঁদের মধ্যে রয়েছেন কেই নিশিকোরি, মহিলাদের প্রাক্তন এক নম্বর টেনিস তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কা, শ্বেতলানা কুজনেৎসোভা-সহ মোট ৪৭ জন খেলোয়াড়। এর ফলে নিয়মমাফিক পাঁচ ঘণ্টা অনুশীলনও করতে পারবেন না তাঁরা।

৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এবারের অস্ট্রেলিয়ান ওপেন। রাফায়েল নাদাল, জকোভিচের মতো কয়েকজন তারকা আগেই অ্যাডিলেডে পৌঁছে গেলেও অধিকাংশ খেলোয়াড়েরই মেলবোর্নে আসার কথা। সেই মতো ১৫টি বিশেষ বিমানেরও ব্যবস্থা করা হয়েছে। সেই বিমানে ২৫ শতাংশের বেশি যাত্রীও উঠতে দেওয়া হয়নি। তা সত্ত্বেও শেষরক্ষা হয়নি। টুর্নামেন্টের ডাইরেক্টর ক্রেগ টিলি ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছেন।

[আরও পড়ুন: সভাপতি পদে কেন লাল-হলুদ কর্তা অজিত বন্দ্যোপাধ্যায়? IFA চেয়ারম্যানকে চিঠি দিচ্ছে মোহনবাগান]

আয়োজকদের পক্ষ থেকে এই প্রসঙ্গে বিবৃতিও দেওয়া হয়েছে। প্রথম বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, লস অ্যাঞ্জেলস থেকে আসা চার্টাড বিমানে ২ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। বিমানে ১২ জন ক্রু-মেম্বার ও ৬৭ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ২৪ জন খেলোয়াড় ছিলেন। তাঁদের প্রত্যেককে বর্তমানে হোটেলে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আপাতত পরবর্তী মেডিক্যাল রিপোর্ট আসা পর্যন্ত কেউই হোটেলের রুম থেকে বেরতে পারবেন না।

এখানেই শেষ নয়, এরপর আবুধাবি থেকে মেলবোর্নে আসা আরেকটি চাটার্ড বিমানেও একজন যাত্রীর করোনা রিপোর্ট পজিটিভ আসে। ওই বিমানে মোট ৬৪ জন যাত্রী ছিলেন। তাঁদের মধ্যে ২৩ জন খেলোয়াড়। এই খেলোয়াড়দেরও ওই একই নিয়ম মেনে চলতে হবে। এর ফলে মূলত সমস্যায় পড়বেন ওই টেনিস খেলোয়াড়রাই। কারণ, কোভিড বিধি মেনে আগামী ১৪দিন তাঁদের অনুশীলনে নামাই অনিশ্চিত হয়ে পড়ল।

 

[আরও পড়ুন: বৃষ্টিতে পণ্ড ব্রিসবেনের দ্বিতীয় দিনের শেষ সেশন, উইকেট ছুঁড়ে দিয়ে ভারতকে চাপে ফেললেন রোহিত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement