BREAKING NEWS

২১ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০ 

Advertisement

সমকামিতার শাস্তি! অ্যাথলিট দ্যুতি চাঁদ ও তাঁর বাবা-মায়ের উপর অকথ্য ‘অত্যাচার’ দিদির

Published by: Subhajit Mandal |    Posted: July 13, 2020 5:37 pm|    Updated: July 13, 2020 5:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরখানেক আগে সমাজের ট্যাবু ভেঙে অ্যাথলিট দ্যুতি চাঁদ (Dutee Chand) ঘোষণা করেছিলেন তিনি সমকামী। পাঁচ বছর ধরে এক তরুণীর সঙ্গে সমকামী সম্পর্কে আছেন। কিন্তু দ্যুতির সেই ‘সাহসী’ স্বীকারোক্তি তাঁর জীবনে অন্ধকার ডেকে এনেছে। দিদি সরস্বতী ইতিমধ্যেই তাঁকে ঘরছাড়া করেছেন। এবার পরিবারের বাকি সদস্যদেরও বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার হুমকি দিচ্ছেন।

গতবছর মে মাসে এশিয়াডে (Asian Games) পদকজয়ী অ্যাথলিট জানিয়েছিলনে, “আমি আমার গ্রামেরই একটি মেয়ের সঙ্গে পাঁচ বছর ধরে সম্পর্কে আছি। ও ভুবনেশ্বর কলেজে বিএ দ্বিতীয় বর্ষের ছাত্রী। আমি এমন একজনকে খুঁজে পেয়েছি যে আমার সোলমেট। আমার মনে হয় প্রত্যেকেরই এই স্বাধীনতা থাকা উচিত যে তাঁরা নিজেদের পছন্দমতো মানুষের সঙ্গে সম্পর্ক তৈরি করতে পারেন। এটা প্রত্যেকেরই ব্যক্তিগত পছন্দ। এবং আমি এই সমলিঙ্গের সম্পর্কেই থাকতে চাই।” অ্যাথলিটের এই ঘোষণা যেন ঝড় বয়ে আনে তাঁর জীবনে। তাঁর ‘অত্যাচারি’ দিদি তাঁকে বাড়ি থেকে বের করে দেন। বাধ্য হয়ে নিজের সঙ্গীর সঙ্গে ভুবনেশ্বরে থাকেন তিনি। কিন্তু এবার সহ্যের সীমা ছাড়াচ্ছেন দিদি। দ্যুতির অভিযোগ, তাঁর দিদি সরস্বতী নাকি এবার তাঁর মাম-বাবা এবং ছোট বোনেদেরও বাড়ি থেকে বের করে দিতে চাইছেন।

[আরও পড়ুন: করোনার কোপ, আর্থিক সমস্যা মেটাতে সাধের দামী গাড়িটি বিক্রি করছেন অ্যাথলিট দ্যুতি চাঁদ]

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলছিলেন, “আমি নিজের সব টাকা খরচ করে রাজস্থানে বাড়ি বানিয়েছিলাম। কিন্তু সেই বাড়িতে আমার আজ কোনও অধিকারই নেই। সরস্বতী আমার বাবা-মাকেও বাড়ি থেকে বের করে দেবে। আমি আমার ছোট বোনেদের জন্য চিন্তিত।” এশিয়াডে পদকজয়ী অ্যাথলিটের দাবি, প্রেম করে বিয়ে করায় তাঁর দাদাকেও বাড়িছাড়া করেছেন সরস্বতী। তাঁকে বা তাঁর দাদাকে, কাউকেই বাড়িতে ঢুকতে দেন না দিদি। সরস্বতীর হাত থেকে বাবা-মাকে বাঁচাতে এবার আইনের দ্বারস্থ হওয়ারও হুমকি দিয়েছেন দ্যুতি।

[আরও পড়ুন: টানা এক মাসের লড়াইয়ের পর করোনাকে নকআউট করলেন বক্সার ডিংকো সিং]

উল্লেখ্য, দ্যুতি চাঁদ ২০১৮ এশিয়াডে জোড়া রৌপ্য পদক পেয়েছিলেন। ১০০ এবং ২০০ মিটারের ফাইনালে গিয়েও অল্পের জন্য সোনা হাতছাড়া করেন দ্যুতি। এর মধ্যে ১০০ মিটারের পদকটি ছিল গত ২০ বছরে ভারতের এশিয়াডে জেতা প্রথম পদক, অন্যদিকে ২০০ মিটারের পদক ছিল ১৬ বছরে ভারতের জেতা প্রথম পদক। এ হেন রেকর্ডের মালিক কিনা পারিবারিক হিংসার শিকার!

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement