BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

মিলখা সিংয়ের প্রয়াণে মনখারাপ গোটা দেশের, টুইটে শোকজ্ঞাপন মোদি, মমতা, ফারহান আখতারদের

Published by: Abhisek Rakshit |    Posted: June 19, 2021 10:08 am|    Updated: June 19, 2021 3:05 pm

Every Indian including celebrities express solidarity on sad demise of ‘The Flying Sikh’ Milkha Singh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Covid-19) দ্বিতীয় ঢেউয়ের মাঝেই শুক্রবার রাতে গোটা দেশে নেমে এসেছে শোকের ছায়া। নিজের কেরিয়ারে বহু দৌড়বিদকে দৌড়ে হারালেও মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে হার মেনেছেন কিংবদন্তি অ্যাথলিট ‘উড়ন্ত শিখ’ (The Flying Sikh) মিলখা সিং (Milkha Singh)। চণ্ডিগড়ের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মিলখা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) ছাড়াও শোকপ্রকাশ করেছেন দেশের তামাম রাজনীতিবিদ, বিনোদন জগতের সঙ্গে যুক্ত সেলিব্রিটি থেকে শুরু ক্রীড়াদুনিয়ার সঙ্গে জড়িত প্রত্যেকেই। টুইটে শোকজ্ঞাপন করেছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।

শুক্রবার রাতেই মিলখা সিংয়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লেখেন, মিলখা সিংজি-র সঙ্গে দিনকয়েক আগেও কথা হয়েছিল। ভাবতেই পারিনি সেটাই আমাদের শেষ কথাবার্তা হয়ে থাকবে। ওঁর জীবনের সফর থেকে তরুণ অ্যাথলিটরা অনুপ্রেরণা পাবে। ওঁর পরিবার, সমর্থকদের প্রতি আমার সমবেদনা। শ্রী মিলখা সিংজি-র প্রয়াণে কিংবদন্তি এক ক্রীড়াবিদকে হারালাম যিনি দেশকে মন্ত্রমুগ্ধ করেছিলেন, অগণিত ভারতবাসীর হৃদয়ে আলাদা জায়গা করে নিয়েছিলেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইট, “মিলখা সিংজি-র প্রয়াণের খবর শুনে আমি শোকার্ত। উনি একজন কিংবদন্তি ক্রীড়াবিদ ছিলেন যিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন। ওঁর পরিবার, সমর্থকদের আমার সমবেদনা।”

 

[আরও পড়ুন: এবার মাঠের বাইরেও রেকর্ড, বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে অনন্য কীর্তি রোনাল্ডোর]

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লেখেন, ” শ্রী মিলখা সিংজি-র প্রয়াণে ভারত জুড়ে শোকের ছায়া। দেশের সর্বকালের অন্যতম সেরা ক্রীড়াবিদ হিসাবেই আপনাকে মনে রাখবে ভারত।” টুইটে শোকপ্রকাশ করেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। বলিউড অভিনেতা শাহরুখ খান টুইট করেন, “ফ্লাইং শিখ আমাদের সঙ্গে আর না থাকলেও চিরকাল থাকবেন। আপনার পরম্পরা কেউ ছুঁতে পারবে না।” সিনেমার পর্দায় মিলখা সিংয়ের বায়োপিকে অভিনয় করা ফারহান আখতারও তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। শনিবার সকালে শোকজ্ঞাপন করেন বিগ বি অমিতাভ বচ্চন এবং বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

 

 

এদিকে, জানা গিয়েছে, বর্তমানে মিলখা সিংয়ের মরদেহ চণ্ডিগড়ে তাঁর বাড়িতে রয়েছে। বিকেল পাঁচটায় রাষ্ট্রীয় মর্যাদায় ‘উড়ন্ত শিখ’-এর শেষকৃত্য সম্পন্ন করা হবে। ইতিমধ্যে মিলখা সিংয়ের বাড়িতে নিরাপত্তায় আরও কড়াকড়ি করা হয়েছে। কারণ তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে আসতে পারেন একাধিক ভিভিআইপি থেকে শুরু করে তাঁর ভক্তরা।

[আরও পড়ুন: সফল অস্ত্রোপচার, হাসপাতাল থেকে ছাড়া পেলেন এরিকসন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement