BREAKING NEWS

১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

ফরাসি ওপেনের গোড়াতেই বড় ধাক্কা, চোট পেয়ে নাম প্রত্যাহার করলেন সেরেনা

Published by: Abhisek Rakshit |    Posted: September 30, 2020 7:23 pm|    Updated: September 30, 2020 7:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ করোনার (Covid-19) কারণে চলতি বছরে পিছিয়ে গিয়েছিল ফরাসি ওপেন (French Open)। শেষপর্যন্ত তা শুরু হলেও এবার টুর্নামেন্ট থেকেই ছিটকে গেলেন ‘‌হট ফেভারিট’‌ সেরেনা উইলিয়ামস (Serena Williams)। গোড়ালিতে চোটের কারণে টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে সেতানা পিরোনকোভার মুখোমুখি হওয়ার আগেই সরে দাঁড়ালেন তিনি। সাংবাদিক সম্মেলনে নিজের নাম প্রত্যাহারের কথা জানালেন। এর ফলে কেরিয়ারের ২৪ তম গ্র্যান্ড স্ল্যাম খেতাবের জন্য অপেক্ষা আরও দীর্ঘ হল সেরেনার।

[আরও পড়ুন:‌ ধোনির মতো ব্যাট করেন? ক্যাপ্টেন কুলের সঙ্গে তুলনা টানা নিয়ে এবার মুখ খুললেন সঞ্জু স্যামসন]‌

তিনবারের রোলা গাঁরো চ্যাম্পিয়ন সেরেনা সাংবাদিক বৈঠকে জানান, ‘‌হাঁটতে খুবই অসুবিধা হচ্ছে। এবার খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটা ছাড়া উপায় নেই। এই ধরনের চোটকে হালকা করে নেওয়া যায় না।’ চলতি মরশুমে ফের খেলতে দেখা যাবে তাঁকে? এই বিষয়ে সেরেনা বলেন, ‘‌আমি টেনিস ভালবাসি। প্রতিযোগিতায় নামতে ভালবাসি। এটা আমার কাজ এবং আমি খুব ভালভাবেই তা পারি। তবে যা পরিস্থিতি তাতে বোধহয় এ বছর আর কোনও টুর্নামেন্টে নামা হবে।’‌’‌ বিশেষজ্ঞদের ধারণা, আগামী বছর অস্ট্রেলিয়ান ওপেনকেই পাখির চোখ করবেন এই মার্কিন খেলোয়াড়। কারণ মার্গারেট কোর্টের রেকর্ড (২৪টি গ্র্যান্ড স্লাম জয়ের)‌ ছুঁতে আর একটি খেতাবই প্রয়োজন সেরেনার।

[আরও পড়ুন:‌ রাজস্থানের বিরুদ্ধে ৩ স্পিনারই ভরসা কেকেআরের! ইংল্যান্ডের দুই তারকা ভাবাচ্ছেন মর্গ্যানকে]‌

এর আগে যুক্তরাষ্ট্র ওপেনের সেমিফাইনালে ভিক্টোরিয়া আজারেঙ্কার বিরুদ্ধে ম্যাচে ওই জায়গাতে চোট পেয়েছিলেন তিনি। সেই চোট নিয়েই ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডে নেমে ম্যাচও জিতেছিলেন। কিন্তু এবার সরে দাঁড়ানোই শ্রেয় মনে করলেন। প্রসঙ্গত, ২০১৮ সালে অনুষ্ঠিত ফ্রেঞ্চ ওপেনেও মারিয়া শারাপোভার বিরুদ্ধে নামার আগে চোটের কারণে নাম প্রত্যাহার করেছিলেন সেরেনা।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement