২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সোনালি দৌড় অব্যাহত হিমার, ১৫ দিনের মধ্যে চতুর্থ সোনা জিতলেন অ্যাথলিট

Published by: Subhamay Mandal |    Posted: July 18, 2019 7:11 pm|    Updated: July 18, 2019 7:11 pm

Hima Das bags fourth gold in the Tabor Athletics Meet in Czech Republic

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের একবার দেশকে গর্বিত করলেন ভারতীয় অ্যাথলিট হিমা দাস। অসমের সোনার মেয়ের দৌড় অব্যাহত। বুধবার আন্তর্জাতিক মঞ্চে ফের সেরার শিরোপা পেলেন হিমা। ১৫ দিনের মধ্যে চতুর্থ সোনা জিতে নয়া কীর্তি গড়লেন।

এদিন চেক প্রজাতন্ত্রে আয়োজিত তাবোর অ্যাথলেটিক্স মিটে ২০০ মিটার দৌড়ে সোনা জিতলেন হিমা। সময় করলেন ২৩.২৫ সেকেন্ড। যদিও এই সময় তাঁর ব্যক্তিগত সেরা সময় ২৩.১০ থেকে একটু বেশি। সবমিলিয়ে সাফল্যের সপ্তম আকাশে এখন হিমা। সোনার মেয়ের কৃতিত্বে খুশির হাওয়া দেশে। এমন সোনালি সাফল্য ছাড়াও আরও একটি কারণে তিনি দেশবাসীর কাছে গর্বের কারণ হয়ে দাঁড়িয়েছেন। বানভাসী অসমের ত্রাণ শিবিরে নিজের মাসিক বেতনের অর্ধেকটা দিয়ে দিলেন হিমা।

লাগাতার বৃষ্টিতে ক্রমেই বেহাল হচ্ছে অসম ও বিহারের পরিস্থিতি। বৃহস্পতিবার পর্যন্ত দুই রাজ্যে বহু মানুষের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। শুধু অসমেই ঘরছাড়া লক্ষাধিক মানুষ। নিজের রাজ্যের এমন করুণ অবস্থা দেখে ব্যথিত হিমা। টুইটারে তিনি লিখেছেন, “অসমের বন্যা পরিস্থিতির অবনতি ঘটছে। ৩৩টির মধ্যে ৩০টা জেলাই বন্যায় বিপর্যস্ত। তাই প্রত্যেককে অনুরোধ জানাব এই দু্র্দিনে অসমের পাশে থাকুন। সাহায্য করুন। আমি সামান্য অনুদান দিয়েছি। আপনাদেরও বলব এগিয়ে আসতে।”

[আরও পড়ুন: বানভাসী অসমের জন্য ব্যথিত হিমা, বেতনের অর্ধেক অর্থ দান অ্যাথলিটের]

এদিকে, হিমা ছাড়াও এই প্রতিযোগিতায় সাফল্য পেয়েছেন আরেক ভারতীয় অ্যাথলিট মহম্মদ আনাস। পুরুষদের ৪০০ মিটার দৌড়ে সোনা পেয়েছেন তিনি। সময় করেছেন ৪৫.৪০ সেকেন্ড।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে