BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

বানভাসী অসমের জন্য ব্যথিত হিমা, বেতনের অর্ধেক অর্থ দান অ্যাথলিটের

Published by: Sulaya Singha |    Posted: July 17, 2019 11:20 am|    Updated: July 17, 2019 7:27 pm

Hima Das donates part of salary for relief wortk in flooded Assam

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি মাসে মাত্র দু’সপ্তাহের মধ্যে তিন-তিনটি সোনা জিতে দেশের মুখ উজ্জ্বল করেছেন হিমা দাস। তবে শুধু নিজের পারফরম্যান্স দিয়েই নয়, এবার ট্র্যাক অ্যান্ড ফিল্ডের বাইরেও দেশবাসীর মন জয় করলেন অসমের অ্যাথলিট। বানভাসী অসমের ত্রাণ শিবিরে নিজের মাসিক বেতনের অর্ধেকটা দিয়ে দিলেন হিমা।

লাগাতার বৃষ্টিতে ক্রমেই বেহাল হচ্ছে অসম ও বিহারের পরিস্থিতি। মঙ্গলবার পর্যন্ত দুই রাজ্যে অন্তত ৫৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। শুধু অসমেই ঘরছাড়া লক্ষাধিক মানুষ। নিজের রাজ্যের এমন করুণ অবস্থা দেখে ব্যথিত হিমা। টুইটারে তিনি লিখেছেন, “অসমের বন্যা পরিস্থিতির অবনতি ঘটছে। ৩৩টির মধ্যে ৩০টা জেলাই বন্যায় বিপর্যস্ত। তাই প্রত্যেককে অনুরোধ জানাব এই দু্র্দিনে অসমের পাশে থাকুন। সাহায্য করুন। আমি সামান্য অনুদান দিয়েছি। আপনাদেরও বলব এগিয়ে আসতে।”

[আরও পড়ুন: বাউন্ডারি কাউন্ট নয়, ম্যাচের ফলাফল নির্ধারণে অভিনব পরামর্শ শচীনের]

চলতি মাসের ২ তারিখ পোল্যান্ডে পোজনান অ্যাথলেটিক্স গ্রাঁ প্রি-তে সোনা জেতেন হিমা। তারপর ৭ জুলাই পোল্যান্ডেই কুন্টো অ্যাথলেটিক্স মিটে প্রথম হয়ে দেশকে গর্বিত করেন অসমের স্প্রিন্টার। গত শনিবার ক্লান্দোর ট্র্যাক অ্যান্ড ফিল্ডের ২০০ মিটার বিভাগে ফের সোনা ঘরে তোলেন জুনিয়র বিশ্বচ্যাম্পিয়ন অ্যাথলিট। আপাতত আসন্ন প্রতিযোগিতাগুলির জন্য ইউরোপে রয়েছেন তিনি। চলছে ট্রেনিং। কিন্তু সেখানে বসেও নিজের রাজ্যের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন হিমা। তাই মাসিক বেতনের অর্ধেক অর্থ মুখ্যমন্ত্রীর ত্রাণশিবিরে পাঠিয়ে দিয়েছেন তিনি। ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশনে এইচ আর পদে রয়েছেন হিমা। সেখান থেকে প্রাপ্ত বেতন থেকেই বানভাসী রাজ্যবাসীকে সাহায্য করেছেন।

[আরও পড়ুন: ‘প্রয়াত কিংবদন্তি পেলে’, নেটদুনিয়ায় ছড়িয়ে পড়া খবরে উদ্বিগ্ন ফুটবলপ্রেমীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে