BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

অলিম্পিকের পরে একসঙ্গে আইসক্রিম খাবেন, পিভি সিন্ধুকে কথা দিলেন PM Modi

Published by: Biswadip Dey |    Posted: July 13, 2021 10:05 pm|    Updated: July 17, 2021 11:53 am

I will have ice cream with you after Tokyo Olympics, says PM Modi tells PV Sindhu | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ২৩ জুলাই থেকে শুরু হতে চলেছে টোকিও অলিম্পিক (Tokyo Olympics)। তার ঠিক আগে ভারতীয় ক্রীড়াবিদদের সঙ্গে ভারচুয়াল বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। উদ্দেশ্য, প্রতিযোগিতা শুরুর আগে দেশের প্রতিশ্রুতিবান খেলোয়াড়দের উৎসাহ দেওয়া। আর বৈঠকে বিশ্বের এক নম্বর ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধুর (PV Sindhu) সঙ্গে কথা বলার সময় প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিলেন, অলিম্পিকের পরে তিনি সিন্ধুর সঙ্গে আইসক্রিম খাবেন।

হঠাৎ আইসক্রিম খাওয়ার প্রসঙ্গ কী করে উঠল‌? আসলে এদিনের আলাপচারিতায় প্রধানমন্ত্রী উল্লেখ করেন ২০১৬ অলিম্পিকের আগে থেকে পিভি সিন্ধু আইসক্রিম খাওয়া বন্ধ করে দিয়েছিলেন। সেই প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, ‘‘২০১৬ সালে অলিম্পিকে যেমন আপনি আইসক্রিম খাওয়া বন্ধ রেখেছিলেন, একই ভাবে টোকিও অলিম্পিকের সময়ও আইসক্রিমে নিষেধাজ্ঞা রয়েছে।’’ প্রধানমন্ত্রীর কথায় সাড়া দিয়ে সিন্ধু বলেন, ‘‘স্যার, আমাকে ডায়েট মেনে চলতেই হয়।’’

 

[আরও পড়ুন: এবার লাল-হলুদের কলকাতা লিগ খেলা নিয়েও অনিশ্চয়তা! দেখে নিন কোন গ্রুপে কোন দল]

এরপরই প্রধানমন্ত্রী বলেন, ‘‘সিন্ধুজি, আপনি আজ যেখানে পৌঁছেছেন সেজন্য আপনার অভিভাবকদের অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। তাঁরা তাঁদের কাজ করেছেন। এবার আপনার পালা। কঠিন পরিশ্রম করুন। আমি আত্মবিশ্বাসী আবারও আপনি সফল হবেন। এরপর আপনারা সবাই অলিম্পিক থেকে ফিরে এলে আমি আপনাদের সঙ্গে আইসক্রিম খাব।’’

 

প্রসঙ্গত, এই মুহূর্তে বিশ্বের এক নম্বর ব্যাডমিন্টন খেলোয়াড় সিন্ধু। ২০১৬ অলিম্পিকে তিনি দেশের হয়ে রূপো জিতেছিলেন। এবারের অলিম্পিকে ভারতের হয়ে সোনাজয়ের অন্যতম দাবিদার তিনিই। উল্লেখ্য, সব মিলিয়ে ১২৬ জন অ্যাথলিট এবারের অলিম্পিকে ভারতের হয়ে অংশ নেবেন। তাঁদের মধ্যে সিন্ধু ছাড়াও বক্সিংয়ে মেরি কম, টেনিসে সানিয়া মির্জা, টেবিল টেনিসে মনিকা বাত্রা, তিরন্দাজিতে দীপিকা কুমারী প্রমুখদের উপরে বিশেষ নজর থাকবে।

এদিকে টোকিও অলিম্পিকের আগে দেশবাসীকে তাঁদের প্রিয় খেলোয়াড়দের শুভেচ্ছা জানানোর সুযোগ করে দিচ্ছে নমো অ্যাপ। এই অ্যাপের সাহায্যে নিজের প্রিয় অ্যাথলিটকে শুভেচ্ছা জানাতে পারবেন সকলেই।

[আরও পড়ুন: যশপালের জীবন বদলে দিয়েছিলেন দিলীপ কুমার, এক সপ্তাহের মধ্যেই প্রয়াত দুই কিংবদন্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement