BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্ব চ্যাম্পিয়নকে উড়িয়ে প্রথমবার ইন্ডিয়া ওপেন খেতাব জয়ী ভারতীয় শাটলার লক্ষ্য সেন

Published by: Sulaya Singha |    Posted: January 16, 2022 10:46 pm|    Updated: January 16, 2022 10:49 pm

India Open 2022: Lakshya Sen wins title on tournament debut | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপে দেশকে পদক এনে দিয়েছিলেন গত বছর। জিতেছিলেন ব্রোঞ্জ। আর এবার প্রথম ভারতীয় শাটলার হিসেবে গড়লেন নয়া নজির। ইন্ডিয়া ওপেনের (Indian Open) পুরুষ সিঙ্গলসে ট্রফি ঘরে তুললেন লক্ষ্য সেন। তাও আবার বিশ্ব চ্যাম্পিয়নকে উড়িয়ে দিয়ে।

নয়াদিল্লিতে সুপার সানডের হাইভোল্টেজ ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন শাটলার লো কিয়া ইউর মুখোমুখি হয়েছিলেন লক্ষ্য। সিঙ্গাপুরের ব্যাডমিন্টন তারকাকে ৫৪ মিনিটের লড়াইয়ে স্ট্রেট গেমে হারিয়ে দেন তিনি। লক্ষ্যর পক্ষে ম্যাচের ফল ২৪-২২, ২১-১৭। এই লোর বিরুদ্ধেই বিশ্ব চ্যাম্পিয়নশিপের কোর্টের ফাইনালে পরাস্ত হয়েছিলেন ভারতীয় শাটলার কিদাম্বি শ্রীকান্ত। এদিন যেন তারই মধুর প্রতিশোধ নিলেন লক্ষ্য।

[আরও পড়ুন: করোনার প্রকোপে কি বন্ধ হচ্ছে আইএসএল? বৈঠকের পর বড় সিদ্ধান্তের ঘোষণা]

এবারই প্রথম এই টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন লক্ষ্য (Lakshya Sen)। আর অভিষেকেই বাজিমাত। এদিন প্রথম গেমে ১৬-১০-এর ব্যবধানে এগিয়ে যান লক্ষ্য। কিন্তু তারপরই ঘুরে দাঁড়ান লো। জোর লড়াই দিয়ে ১৯-১৯ লেভেল করে ফেলেন স্কোর। তবে শেষ বাজি মারেন লক্ষ্যই। দ্বিতীয় গেমেও শুরু থেকে চলে হাড্ডাহাড্ডি লড়াই। বিশ্ব চ্যাম্পিয়নকে হারানো যে মুখের কথা নয়, তা ভালই অনুভব করছিলেন ভারতীয় তারকা। তবে যে মুহূর্ত পর্যন্ত আত্মবিশ্বাসের সঙ্গে লড়াই চালিয়ে যান। আর তাতেই আসে সাফল্য।

লক্ষ্যর পাশাপাশি টুর্নামেন্টে ট্রফি জিতলেন আরও দুই ভারতীয় শাটলার স্বস্তিকসাইরাজ ও চিরাগ শেট্টি। এদিনই পুরুষদের ডাবলসে ইন্দোনেশিয়ার জুটি মহম্মদ আহসান ও হেন্ড্রাকে হারিয়ে খেতাব ঘরে তুললেন তাঁরা।

[আরও পড়ুন: ‘পাশে বসে তোমায় কাঁদতে দেখেছি’, ক্যাপ্টেন্সি ছাড়ার পর কোহলিকে নিয়ে আবেগঘন পোস্ট অনুষ্কার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে