১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কঠোর পরিশ্রম, একাগ্রতা, ধৈর্য আর আত্মবিশ্বাস। এই চার মন্ত্রে দীক্ষিত হলে সাফল্য আটকায় সাধ্য কার। আর ঠিক এই মন্ত্রে ভর করেই জগৎসভায় ভারতকে শ্রেষ্ঠ আসনে বসালেন পি ভি সিন্ধু। তাঁর জন্য গর্বিত আসমুদ্রহিমাচল। অমিতাভ বচ্চন থেকে শচীন তেণ্ডুলকর, সিন্ধু বন্দনায় মজেছে গোটা দেশ।

সুপার সানডেতে গোটা বিশ্ব উপভোগ করেছে খেলার দুনিয়ার তিন তারকার অবিশ্বাস্য পারফরম্যান্স। বেন স্টোকস, জসপ্রীত বুমরাহ এবং পি ভি সিন্ধুর। স্টোকস আর বুমরাহর অনবদ্য ফর্মে ভর করে জয়ের মুখ দেখেছে ইংল্যান্ড এবং টিম ইন্ডিয়া। আর বাসেলে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালের সিঙ্গলসে নোজোমি ওকুহারাকে উড়িয়ে ইতিহাস গড়েন ভারতীয় শাটলার। তাও আবার মাত্র ৩৮ মিনিটেই প্রতিপক্ষকে মাটি ধরান তিনি। ম্যাচের পর বলেন, “ভেবেছিলাম লড়াই আরও দীর্ঘ হবে। কারণ ওকুহারা কঠিন প্রতিপক্ষ। কিন্তু ভাল লাগছে যে সঠিক সময়ে নিজের সেরাটা দিতে পেরেছি। কখনওই পয়েন্টের দৌড়ে পিছিয়ে পড়িনি। কোরিয়ান কোচ কিম জি জুন এবং গোপী স্যারের পেপ-টকেই সাফল্য এসেছে। আমার মধ্যে থেকে সেরাটা বের করে এনেছেন কিম। ফাইনালে নামার আগে একদম চাপে ছিলাম না। শুধু মাথায় ছিল, ফল যাই হোক না কেন, নিজের সেরাটা দিতে হবে। তবে খেলা এমন একপেশে হয়ে পড়বে, সত্যিই ভাবিনি।”

[আরও পড়ুন: অ্যান্টিগায় বুমরাহর জয়জয়কার, ক্যারিবিয়ানদের হারিয়ে ধোনির রেকর্ড ছুঁলেন কোহলি]

ইতিহাস গড়ার পর থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন হায়দরাবাদি তারকা। বিগ বি থেকে সানিয়া মির্জা, প্রত্যেকেই সিন্ধুর প্রশংসায় পঞ্চমুখ। চ্যাম্পিয়ন হওয়ার পরই তাঁকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোনার মেয়েকে নিয়ে গর্বিত ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীও সোনা জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন সিন্ধুকে।


বিশ্ব মঞ্চে একটা সাফল্য এসেছে। পরবর্তী লক্ষ্য কী? সিন্ধু জানাচ্ছেন, এবার তাঁর পাখির চোখ অলিম্পিক। বলেন, “কঠোর পরিশ্রম করব যাতে অলিম্পিকে জিততে পারি। তবে টোকিও পৌঁছনোর রাস্তায় যে সুপার সিরিজগুলি পড়বে, সেখানেও ভাল ফল করতে চাই।” অর্থাৎ অলিম্পিকের রুপোকে এবার সোনায় বদলে দিতেই বদ্ধপরিকর তিনি।

[আরও পড়ুন: ইতিহাস গড়লেন সিন্ধু, ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপ জয় ভারতীয় শাটলারের়় ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং