২০ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২০ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেকর্ড ভাঙা যেন ছিল শুধু সময়ের অপেক্ষা। আর শনিবারই এল সেই মাহেন্দ্রক্ষণ। ডেভিস কাপ টাইয়ে ব্যক্তিগত রেকর্ডকেই ছাপিয়ে নয়া নজির গড়লেন লিয়েন্ডার পেজ। এদিন পুরুষ ডাবলসে পাক জুটিকে হেলায় হারিয়ে ভারতকে ৩-০ জয় এনে দিলেন পেজ ও জীবন।

ডেভিস কাপে পেজের সঙ্গী হিসেবে প্রথমবার কোর্টে নেমেছিলেন জীবন নেডুনচেজিয়ান। আর অভিষেকেই বাজিমাত। অভিজ্ঞতা ও দক্ষতায় অনেকটাই পিছিয়ে থাকা পাক জুটি মহম্মদ শোয়েব এবং হুফাইজা আবদুল রহমানকে স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন পেজরা। ৫৩ মিনিটের লড়াইয়ে ৬-১, ৬-৩ সেটে ম্যাচ জিতে নেয় ভারতীয় জুটি। আর সেই সঙ্গে ডেভিস কাপে ৪৪ তম ডাবলস জিতে ভারতীয় হিসেবে নয়া ইতিহাস রচনা করলেন কিংবদন্তি পেজ। তরুণ জুটিকে মাটি ধরিয়ে বুঝিয়ে দিলেন, বয়সটা তাঁর কাছে সংখ্যা মাত্র। গতবার ডাবলস তারকা হিসেবে ডেভিস কাপে ৪৩ তম ম্যাচ জিতে ইতালির নিকোলা পিট্রাগেলিকে টপকে গিয়েছিলেন পেজ। এবার নিজের রেকর্ড নিজেই ভাঙলেন তিনি। ৫৭টি টাই খেলে এই মাইলস্টোন স্পর্শ করলেন।

[আরও পড়ুন: ট্রিপল সেঞ্চুরি করে ব্র্যাডম্যানকে টপকালেন ওয়ার্নার, ৭৩ বছরের রেকর্ড ভাঙলেন স্মিথ]

অভিজ্ঞতা আর শক্তির দিক থেকে ভারতীয় দলের থেকে এবার অনেকটাই পিছিয়ে পাকিস্তান। আইটিএফ ফিউচার প্রতিযোগিতায় মূল পর্বে কোনও ম্যাচ জিততে পারেননি মহম্মদ শোয়েব। ২০১৯ মরশুমে শুক্রবারই ছিল তাঁর প্রথম ম্যাচ। ফলে যা হওয়ার তাই হয়। সিঙ্গসের প্রথম ম্যাচে ১৭ বছরের শোয়েবকে মাত্র ৪২ মিনিটেই পরাস্ত করেন রামকুমার রামানাথন। পরের সিঙ্গলসে জুনিয়র আইটিএফ সার্কিটে ছন্দে থাকা পাক খেলোয়াড় রহমানকে স্ট্রেট সেটে হারান ভারতের সুমিত নাগাল।

পাকিস্তানকে সমস্যায় ফেলে দিয়েছিল আইসাম উল হক কুরেশি এবং অভিজ্ঞ আকিল খানের না থাকা। ইসলামাবাদ থেকে টাই নিরপেক্ষ কেন্দ্র নুর সুলতানে সরিয়ে দেওয়ার প্রতিবাদে দু’জনই টাই থেকে নাম তুলে নেন। তাই পেজদের পক্ষে কাজটা নিঃসন্দেহে সহজ হয়ে দাঁড়িয়েছিল। ভারতের ৩-০ জয় যেন ছিল সময়ের অপেক্ষা।

[আরও পড়ুন: কুস্তিগিরদের কলঙ্কিত করেছেন পরিচালক, নেটদুনিয়ায় ক্ষোভ উগরে দিলেন যোগেশ্বর]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং