১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

টোকিও অলিম্পিকে প্রতিযোগীদের দেওয়া হবে চিনের করোনা ভ্যাকসিন, জানাল IOC

Published by: Abhisek Rakshit |    Posted: March 12, 2021 10:50 am|    Updated: March 12, 2021 10:50 am

IOC to buy vaccines from China for Tokyo, Beijing Olympic competitors | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কয়েক মাস বাদেই শুরু অলিম্পিক (Olympic)। করোনা ভাইরাসের কারণে প্রায় এক বছর পিছিয়ে শুরু হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া প্রতিযোগিতা। জাপানের (Japan) টোকিওতে (Tokyo) আয়োজিত এই মেগা ইভেন্টের আগে অ্যাথলিটদের দেওয়া হবে করোনার ভ্যাকসিন। ফাইজার বা অ্যাস্ট্রাজেনকার নয়, প্রতিযোগীদের দেওয়া হবে চিনের (China) করোনা ভ্যাকসিন (Corona Vaccine)। এমনটাই জানানো হয়েছে IOC বা আন্তর্জাতিক অলিম্পিক কমিটির পক্ষ থেকে। এজন্য তাঁরা জুটি বেঁধেছে চিনের অলিম্পিক কমিটির সঙ্গে। তবে শুধু টোকিও অলিম্পিক নয়, ২০২২ সালে বেজিংয়ে আয়োজিত শীতকালীন গেমসেও প্রতিযোগীদের চিনের করোনা ভ্যাকসিন দেওয়া হবে।

বৃহস্পতিবার চিন অলিম্পিক কমিটির কর্তাদের সঙ্গে অনলাইনে বৈঠক করেন আইওসি প্রধান টমাস বাখ। যে মিটিংয়ে করোনা ভ্যাকসিনের প্রসঙ্গ ওঠে। চিন অলিম্পিক কমিটির কর্তারা বাখ-কে জানিয়ে দেন যে অ্যাথলিটদের করোনা ভ্যাকসিন দেওয়ার ব্যাপারে তাঁরা সব রকমের সাহায্য করবে। বৈঠক শেষে চিন অলিম্পিক কমিটির প্রশংসাও করেন বাখ। বললেন, “চিন অলিম্পিক কমিটির কর্তারা আমাদের আশ্বস্ত করেছে টোকিও অলিম্পিকে অংশ নিতে চলা প্রতিটা অ্যাথলিটই করোনা ভ্যাকসিন পাবে। আইওসিকে এমন সাহায্যর হাত বাড়িয়ে দেওয়ায় ধন্যবাদ দিতে চাই চিন অলিম্পিক কমিটিকে।”

[আরও পড়ুন: এবার করোনায় আক্রান্ত সুনীল ছেত্রী, টুইটে দুঃসংবাদ দিলেন নিজেই]

করোনার জেরে গত বছর পিছিয়ে দেওয়া হয় অলিম্পিক। ঠিক হয় এ বছরের ২৩ জুলাই থেকে টোকিওয় শুরু হবে ক্রীড়াবিশ্বের অন্যতম ঐতিহাসিক ইভেন্ট। কিন্তু জাপানে করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি। তার উপর আবার টোকিওয় দেখা দিয়েছে করোনার নতুন স্ট্রেন। বাখ বললেন, “ক্রীড়াবিশ্বের বাকি প্রতিটা ইভেন্টই হচ্ছে। কথা দিচ্ছি প্রতিটা অ্যাথলিটকেই করোনা ভ্যাকসিন দেওয়া হবে। যদি বাড়তি ভ্যাকসিনের দরকার পড়ে সেটার টাকা আইওসি দেবে। শুধু অলিম্পিক কেন? প্যারিলিম্পিকের প্রতিটা অ্যাথলিটকেও করোনা ভ্যাকসিন দেওয়া হবে।”

[আরও পড়ুন: ৬ বছর পর ব্র্যান্ড ভ্যালু কমল আইপিএলের, দাম পড়ল কেকেআর, চেন্নাই, মুম্বই দলেরও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে