BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৭  শুক্রবার ২২ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অবশেষে হদিশ মিলল নিখোঁজ পর্বতারোহী দীপঙ্কর ঘোষের, শুরু উদ্ধারকাজ

Published by: Sulaya Singha |    Posted: May 24, 2019 11:36 am|    Updated: May 24, 2019 12:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ তল্লাশির পর অবশেষে হদিশ মিলল নিখোঁজ পর্বতারোহী দীপঙ্কর ঘোষের। শেরপাদের লাগাতার তল্লাশির পর শুক্রবার সকালে খুঁজে পাওয়া গেল তাঁর দেহের। ক্যাম্প ফোরের অনেকটা উপরে রয়েছে তাঁর দেহ বলে খবর। ক্যাম্প দুয়ে নামিয়ে আনার চেষ্টা চলছে দীপঙ্করের দেহ। সেখান থেকেই হেলিকপ্টারে দেহ উদ্ধার করে নিয়ে আসা হবে নেপালের কাঠমাণ্ডুতে। গোটা প্রক্রিয়ায় অন্তত দু-তিনদিন সময় লাগবে বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: মোদি সুনামির প্রভাব? বিশ্বকাপে গেরুয়া জার্সি পরে খেলতে হবে কোহলিদের]

বরাবরই শৃঙ্গজয়ের নেশা ছিল দীপঙ্করের। আর সেই নেশাই প্রাণ কাড়ল দীপঙ্করের। বিশ্বের পঞ্চম উচ্চতম শৃঙ্গ মাউন্ট মাকালু অভিযানে গিয়ে নিখোঁজ হয়েছিলেন বাঙালি পর্বতারোহী। শৃঙ্গ জয়ের পরই বিপদের মুখে পড়েন তিনি। গত ১৫ মে মাউন্ট মাকালুতে সফলভাবে পদার্পণ করেন দীপঙ্কর ও তাঁর সঙ্গী নারায়ণ সিং। সামিট ক্যাম্পে ফেরার সময় হঠাৎই অসুস্থ হয়ে পড়েন নারায়ণ। সেখান থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় সামিট ক্যাম্পে। সেদিনই ফ্রস্টবাইটে ক্যাম্প ফোরেই মৃত্যু হয় তাঁর। পেশায় সেনা জওয়ান ছিলেন ওই ব্যক্তি। অন্যদিকে সামিট সেরে ফেরার পথে নিখোঁজ হয়ে যান বাঙালি পর্বতারোহী হাওড়ার দীপঙ্কর। তারপর থেকেই শুরু হয় তল্লাশি অভিযান। অবশেষে এদিন তাঁর খোঁজ মিলেছে। তাঁকে বাড়ি ফেরানোর প্রক্রিয়া শুরু হয়েছে।

উল্লেখ্য, গত ১৫ মে কাঞ্চনজঙ্ঘা জয় করে ফেরার সময় আবহাওয়ার খামখেয়ালিপনায় বিপর্যয়ের মুখে পড়েন পাঁচ পর্বতারোহী। যাঁদের মধ্যে বিপ্লব বৈদ‍্য ও কুন্তল কাঁড়ার৷ তারপরই সামনে আসে মাকালু অভিযানে গিয়ে এক পর্বতারোহীর নিখোঁজ হওয়ার ঘটনা৷ ছন্দাগায়েনের স্মৃতি ফিরেছিল বাংলায়। তবে শেষমেশ খোঁজ মিলল দীপঙ্করের। এদিকে, পর্যাপ্ত অক্সিজেন ও অর্থের অভাবে এভারেস্ট চূড়ায় পা রাখার স্বপ্নকে দূরে সরিয়ে রেখে বেসক্যাম্পে ফিরেছিলেন বঙ্গতনয়া পিয়ালি বসাক৷ ইতিমধ্যেই কাঠমাণ্ডুর উদ্দেশে রওনা দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: অর্থ-অক্সিজেনে টান, এভারেস্ট অভিযান বাতিল করে ফিরছেন পিয়ালি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement